Advertisement
২৫ জুন ২০২৪
IPL 2024

শনির ‘নক আউট’-এ বৃষ্টির ভ্রুকুটি, খেলা না হলে আইপিএল প্লে-অফে ধোনি না কোহলিরা?

বিরাট কোহলিদের চিন্তা বেঙ্গালুরুর আবহাওয়া নিয়ে। সব থেকে বেশি চিন্তিত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুই। কারণ শনিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলা না হলে আইপিএলের প্লে-অফে ওঠার আশা শেষ হয়ে যাবে তাদের।

Virat Kohli and MS Dhoni

বিরাট কোহলি এবং মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১২:১৬
Share: Save:

দেশের বিভিন্ন প্রান্তে বৃষ্টি। কলকাতা, আমদাবাদ, হায়দরাবাদ, মুম্বইয়ের পর এ বার বৃষ্টি বেঙ্গালুরুতে। সব থেকে বেশি চিন্তিত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুই। কারণ শনিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলা না হলে আইপিএলের প্লে-অফে ওঠার আশা শেষ হয়ে যাবে তাদের।

শনিবার বেঙ্গালুরুর আকাশ মেঘলা থাকবে। শহরের বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। ফলে ম্যাচে বিঘ্ন ঘটার সম্ভাবনা প্রবল। কিন্তু খেলা যদি না হয় তা হলে পয়েন্ট ভাগ হয়ে যাবে। সে ক্ষেত্রে প্লে-অফে পৌঁছে যাবে চেন্নাই সুপার কিংস। কারণ চেন্নাইয়ের হয়ে যাবে ১৫ পয়েন্ট। প্লে-অফের দৌড়ে থাকা বাকি দলগুলি ১৪ পয়েন্টে আটকে থাকবে।

তাই বিরাট কোহলিরা চাইবেন না শনিবার বৃষ্টি হোক। এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে চেন্নাই যদি প্রথমে ব্যাট করে ২০০ রান করে, তা হলে বেঙ্গালুরুকে সেই রান করতে হবে ১৮.১ ওভারে। তবেই চেন্নাইয়ের রান রেট টপকে প্লে-অফে উঠতে পারবেন বিরাটেরা। বেঙ্গালুরু প্রথমে ব্যাট করে ২০০ রান করলে অন্তত ১৮ রানে জিততে হবে তাদের। খুব কঠিন অঙ্ক না থাকায় বেঙ্গালুরুর কাছে বড় সুযোগ রয়েছে চেন্নাইকে হারিয়ে এবং নেট রানরেটে টপকে প্লে-অফে ওঠার। কিন্তু বৃষ্টি হলে পাল্টে যাবে হিসাব। কারণ ম্যাচে ওভার কমলে চাপ বাড়বে বেঙ্গালুরুর। খেলা না হলে তো কোনও আশাই নেই।

এই মুহূর্তে পয়েন্ট তালিকায় সপ্তম স্থানে বেঙ্গালুরু। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট ফাফ ডুপ্লেসির দলের। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস। জিতলেই প্লে-অফ নিশ্চিত রুতুরাজ গায়কোয়াড়ের দলের। তাঁদের কাছে সুযোগ রয়েছে বড় ব্যবধানে জিতে লিগ তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসার। পঞ্চম এবং ষষ্ঠ স্থানে থাকা দিল্লি ক্যাপিটালস এবং লখনউ সুপার জায়ান্টস নিজেদের সব ম্যাচ খেলে ফেলেছে। ১৪ পয়েন্টে আটকে রয়েছে তারা। রানরেটেও চেন্নাই এবং বেঙ্গালুরুর থেকে নীচে দিল্লি এবং লখনউ। ফলে শনিবারের ম্যাচ কার্যত কোয়ার্টার ফাইনাল বেঙ্গালুরুর কাছে।

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 RCB CSK MS Dhoni Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE