Advertisement
০১ মে ২০২৪
MS Dhoni

অবশেষে অবসর নিয়ে মুখ খুললেন ধোনি, কী বললেন চেন্নাই অধিনায়ক?

গত বছর আইপিএলের পর থেকে ধোনির অবসর নিয়ে জল্পনা চলছে। ক্রিকেটপ্রেমীরা তাঁকে আরও কিছু দিন ২২ গজে দেখতে চান। কিন্তু ধোনি নিজে কী ভাবছেন?

picture of MS Dhoni

ক্রিকেট থেকে পাকাপাকি অবসর নেওয়া নিয়ে ইঙ্গিত দিয়েছেন কোহলি। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১৫:২০
Share: Save:

আইপিএল শেষ হলেই কি ক্রিকেটকে বিদায় জানাবেন মহেন্দ্র সিংহ ধোনি? ক্রিকেটপ্রেমীদের একাংশের মনে এটাই এখন সব থেকে বড় প্রশ্ন। জল্পনার মাঝে অবসর নিয়ে মুখ খুললেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

ক্রিকেটপ্রেমীরা চান না অবসর নিন ধোনি। ৪১ বছরের উইকেটরক্ষক-ব্যাটারকে আইপিএলে যে ছন্দে দেখা যাচ্ছে, তাতে আরও দু’এক বছর তিনি খেলতে পারবেন বলে মনে করছেন তাঁরা। কিন্তু ধোনি নিজে কী ভাবছেন? আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি চেন্নাই সুপার কিংস সমর্থকদের নিয়ে একটি অনুষ্ঠান করেছে বুধবার। সেখানে অবসর নিয়ে ইঙ্গিত দিয়েছেন চেন্নাই অধিনায়ক।

অবসর নিয়ে প্রশ্নের উত্তর সরাসরি দেননি ধোনি। তিনি বলেছেন, ‘‘এই সিদ্ধান্তটা (অবসর) নেওয়ার জন্য হাতে অনেকটা সময় রয়েছে। এখন আমরা প্রতিযোগিতায় ব্যস্ত। বেশ কয়েকটা ম্যাচ আমাদের এখনও খেলতে হবে। আমি এমন কোনও মন্তব্য করতে চাই না, যেটা কোচকে চাপে ফেলতে পারে। আমি কোচকে একদমই চাপে রাখতে চাই না।’’ তা হলে কি ক্রিকেটকে পাকাপাকি ভাবে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন? না হলে তাঁর কথায় কেন চাপে পড়বেন সিএসকে কোচ স্টিফেন ফ্লেমিং ?

২০০৮ সাল থেকে চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলছেন ধোনি। তাঁর নেতৃত্বে চার বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। প্রথম বার তাঁকে ৬ কোটি টাকা দিয়ে কিনেছিল সিএসকে। ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ধোনি। গত বছর আইপিএলের পর জানিয়েছিলেন, চেন্নাইয়ের মানুষের সামনে খেলার পর ক্রিকেট থেকে অবসর নেবেন। গত বছর শুরুতে নেতৃত্বও ছেড়ে দিয়েছিলেন। তার পর থেকেই ধোনির অবসর নিয়ে তৈরি হয় নানা জল্পনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK IPL 2023 Retirement Plan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE