Advertisement
১৬ জুন ২০২৪
MS Dhoni

৪২-এর ধোনি ২৫০! দল হারলেও আইপিএলে নজির, কোন রেকর্ড করলেন মাহি

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে হেরেছে চেন্নাই সুপার কিংস। দল হারলেও নজির গড়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। বয়স্কতম ক্রিকেটার হিসাবে রেকর্ড করেছেন তিনি।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৭:৫৪
Share: Save:

৪২ বছর বয়সেও নজির গড়ছেন মহেন্দ্র সিংহ ধোনি। শুক্রবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে হেরেছে চেন্নাই সুপার কিংস। দল হারলেও নজির গড়েছেন ধোনি। বয়স্কতম ক্রিকেটার হিসাবে রেকর্ড করেছেন তিনি।

গুজরাতের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ১১ বলে ২৬ রান করেছেন ধোনি। একটি চার ও তিনটি ছক্কা মেরেছেন। আইপিএলে ২৫০ ছক্কা হয়েছে ধোনির। সব থেকে বয়স্ক ক্রিকেটার হিসাবে এই প্রতিযোগিতায় ২৫০ ছক্কা মারার রেকর্ড করেছেন ধোনি।

আইপিএলে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ছক্কার তালিকায় তিন নম্বরে রয়েছেন ধোনি। শীর্ষে রোহিত শর্মা। ২৭৬টি ছক্কা মেরেছেন মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটার। ২৬৪টি ছক্কা মেরে দ্বিতীয় স্থানে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরাট কোহলি। সেই তালিকায় যোগ দিলেন ধোনি। তবে ধোনির কৃতিত্ব বাকি দু’জনের থেকে বেশি। কারণ, রোহিত ও বিরাট ওপেন করেন। ফলে ২০ ওভার খেলার সুযোগ থাকে তাঁদের। হাতে অনেক বল পান। সেখানে ধোনি নামেন শেষ দিকে। অনেক কম বল খেলার সুযোগ পান। তাতেই এই তালিকায় ঢুকে পড়েছেন চেন্নাইয়ের ব্যাটার।

চলতি আইপিএলে প্রতিটি ম্যাচে শেষের দিকে কয়েকটি বল খেলার জন্য নামছেন ধোনি। তবে সেই কয়েকটি বলে চার-ছক্কা মারার চেষ্টা করছেন তিনি। ১২টি ম্যাচে ১৩৬ রান করেছেন তিনি। ২২৬.৬৬ স্ট্রাইক রেটে রান করেছেন ধোনি। এ বারই হয়তো শেষ বারের মতো আইপিএল খেলছেন তিনি। তাই অধিনায়কত্ব ছেড়ে অনেক বেশি উপভোগ করার চেষ্টা করছেন মাহি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni IPL 2024 CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE