Advertisement
৩০ এপ্রিল ২০২৪
MS Dhoni

৪২-এও সুপারম্যান ধোনি, ০.৬০ সেকেন্ডে ঝাঁপিয়ে ক্যাচ মাহির, হতবাক আউট হওয়া ব্যাটারই

বয়স যে কেবলই একটি সংখ্যা তা বার বার প্রমাণ করেছেন মহেন্দ্র সিংহ ধোনি। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ডান দিকে ঝাঁপিয়ে ক্যাচ ধরে আবার সেটা বোঝালেন মাহি।

cricket

গুজরাতের বিরুদ্ধে ডান দিকে ঝাঁপিয়ে এ ভাবেই ক্যাচ ধরেছেন ধোনি। ছবি: ভিডিয়ো থেকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ২৩:০৭
Share: Save:

এ বারই হয়তো শেষ বার চেন্নাই সুপার কিংসের জার্সিতে খেলতে দেখা যাচ্ছে তাঁকে। অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন। দরকার না পড়লে ব্যাট করতেও নামছেন না। তাতে কী! ফিটনেস যে এখনও কমেনি তা বুঝিয়ে দিচ্ছেন ধোনি। বয়স যে কেবলই একটি সংখ্যা তা বার বার প্রমাণ করেছেন তিনি। মঙ্গলবার আইপিএলে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ডান দিকে ঝাঁপিয়ে ক্যাচ ধরে আবার সেটা বোঝালেন মাহি।

গুজরাতের ইনিংসের অষ্টম ওভারে ঘটে এই ঘটনা। বল করছিলেন ড্যারিল মিচেল। তাঁর তৃতীয় বলে গুজরাতের বিজয় শঙ্কর বল ডিফেন্স করতে যান। কিন্তু বল তাঁর ব্যাটের কানায় লেগে পিছনে যায়। সঙ্গে সঙ্গে ডান দিকে ঝাঁপিয়ে ক্যাচ ধরেন ধোনি। সেই ক্যাচ দেখে অবাক হয়ে যান শঙ্কর নিজেই। কিছু ক্ষণ পিছনের দিকে তাকিয়ে তার পরে সাজঘরের দিকে হাঁটেন তিনি।

সেই সময় ধোনির পাশে স্লিপে কোনও ফিল্ডার ছিল না। তাই ধোনিকে ঝাঁপাতেই হত। বল নীচের দিকে যাচ্ছিল। ফলে সেই ক্যাচ ধরা সহজ ছিল না। ধোনি সময় পেয়েছেন ০.৬০ সেকেন্ড। অর্থাৎ, এক সেকেন্ডেরও কম সময়ে বলের কাঁছে পৌঁছছেন তিনি। ডান দিকে ২.২৭ মিটার ঝাঁপিয়েছেন তিনি। এত কম সময়ে এতটা ঝাঁপিয়ে ক্যাচ ধরা কিন্তু সহজ নয়। বিশেষ করে এই বয়সে। তাই ধোনির ক্যাচ ধরার পরে গর্জন ওঠে চিদম্বরম স্টেডিয়ামে। সবাই দাঁড়িয়ে কুর্নিশ জানায় ধোনিকে।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রথম ম্যাচেও ধোনি দু’টি ভাল ক্যাচ ধরেছিলেন। শেষ বলে একটি রান আউটও করেছিলেন। কিন্তু আগের ম্যাচে ক্যাচ ধরতে ঝাঁপাতে হয়নি তাঁকে। এই ম্যাচে সেটা করতে হল। ধোনি ঝাঁপালেন। ক্যাচ ধরলেন। কিন্তু চোখমুখের অভিব্যক্তি বদলাল না। যেমনটা কোনও দিন বদলায়নি। কেরিয়ারের শেষ প্রান্তে এসেও ধোনি বুঝিয়ে দিলেন, ফিটনেসে কোনও আপস করেন না তিনি। এখনও তরুণদের লজ্জায় ফেলে দিতে পারেন ৪২ বছরের ধোনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni IPL 2024 CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE