Advertisement
১৬ মে ২০২৪
IPL 2023

রবিবার কোন উইকেটে সামলাতে হবে কলকাতাকে, জানেনই না হার্দিকের দলের ব্যাটার

রবিবার গুজরাত বনাম কলকাতা ম্যাচ হবে আমদাবাদে। দুপুরে হবে সেই ম্যাচ। গুজরাত দলের মিডল অর্ডারের বড় ভরসা মিলার। কিন্তু ম্যাচের আগের দিনও তিনি জানেন না পিচ কেমন।

Gujarat Titans

রবিবার গুজরাত বনাম কলকাতা ম্যাচ হবে আমদাবাদে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৭:২৮
Share: Save:

ইডেনে জয়ের পর এ বার লড়াই আমদাবাদে। গত বারের আইপিএলজয়ী গুজরাত টাইটান্সের বিরুদ্ধে নামবে কলকাতা নাইট রাইডার্স। ইতিমধ্যেই কলকাতার দলে যোগ দিয়েছেন জেসন রয়। যদিও তাঁকে রবিবার খেলতে দেখা যাবে কি না তা স্পষ্ট নয়। এর মাঝেই গুজরাতের ব্যাটার ডেভিড মিলার জানিয়ে দিলেন যে, তিনি জানেন না কেমন পিচ হতে চলেছে।

রবিবার গুজরাত বনাম কলকাতা ম্যাচ হবে আমদাবাদে। দুপুরে হবে সেই ম্যাচ। গুজরাত দলের মিডল অর্ডারের বড় ভরসা মিলার। কিন্তু ম্যাচের আগের দিনও তিনি জানেন না পিচ কেমন। মিলার বলেন, “সত্যি বলতে আমি এখানে খুব বেশি ক্রিকেট খেলিনি। তাই জানি না পিচ কেমন হবে। যারা জানে তারাই ঠিক করবে টস জিতলে কী করা উচিত। অধিনায়ক এবং কোচই এটা ভাল বুঝবে। আমি কিছুই জানি না।” তবে গোটা দল এক হয়ে মাঠে নামার জন্য মুখিয়ে আছে বলে জানিয়েছেন মিলার। দক্ষিণ আফ্রিকার ব্যাটার বলেন, “গত বছর আমরা এই দলে খুব শান্ত পরিবেশ পেয়েছিলাম। এ বারও সেটাই দেখতে পাচ্ছি। সবাই খুব পরিশ্রম করছে। নিজেকে উজাড় করে দেওয়ার চেষ্টা করছে। এরকম একটা দল পাওয়া সত্যিই খুব ভাগ্যের ব্যাপার।”

দুপুরে খেলা হওয়ায় শিশির নিয়ে আমদাবাদে ভাবতে হবে না দলগুলিকে। ইডেনে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে কেকেআরের স্পিনাররা দাপট দেখিয়েছেন। শিশির না থাকায় আমদাবাদে তাঁদের যে সুবিধা হতে পারে সেটা জানেন মিলার। তিনি বলেন, “কেকেআর দলে খুব ভাল কিছু রহস্য স্পিনার রয়েছে। কয়েক দিন আগেই তারা ম্যাচ জিতিয়েছে। আমাদের দলেও কিছু ভাল ব্যাটার রয়েছে। আশা করছি ভাল লড়াই হবে।” তবে আমদাবাদে লাল মাটিতে খেলা হলে সেখানে স্পিনাররা কতটা সাহায্য পাবেন সেই নিয়ে জানতে চাওয়া হলে মিলার বলেন, “আমি মাঠকর্মী নই। কোনও আন্দাজ নেই আমার কী হতে চলেছে। দুপুরে খেলা হবে, তাই উইকেট একটু মন্থর হতে পারে।”

মিলার জানেন না দলে কোন কোন ক্রিকেটার থাকবেন। তিনি বলেন, “আমি জানি না দলে কারা থাকবে। তবে এটা জানি যে পরিস্থিতি অনুযায়ী দল ঠিক করা হবে। দেখা যাক কাল কোন দল খেলতে নামে।” তবে মিলারের মতে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ নিয়মের কারণে অলরাউন্ডারদের ভূমিকা কমে যাবে। তিনি বলেন, “প্রয়োজন অনুযায়ী ব্যাটার বা বোলার নামাতে পারছে দলগুলো। এর ফলে আমার মনে হয় অলরাউন্ডারদের গুরুত্ব একটু কমে যাবে। দলে সাত জন ব্যাটার রাখা যাচ্ছে আবার চাইলে ছ’জন বোলারও খেলানো যাচ্ছে। তবে সবে তো শুরু হয়েছে। দেখা যাক ভবিষ্যতে এটা কেমন কাজ করে। ইমপ্যাক্ট প্লেয়ারের সুবিধা পাওয়া যাচ্ছে বলে প্রতিটা দল সমান সমান জায়গায় থাকছে।”

প্রথম দু’টি ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাত। কলকাতা একটি ম্যাচ জিতেছে। তারা রয়েছে চতুর্থ স্থানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Kolkata Knight Riders Gujarat Titans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE