Advertisement
২৫ জুলাই ২০২৪
MS Dhoni

‘এল ক্লাসিকো’য় জিতেও ধাক্কা খেলেন ধোনিরা, আগামী কয়েকটি ম্যাচে নেই দলের বোলার

শনিবার বল করতে গিয়ে চোট পেলেন চেন্নাইয়ের বোলার। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন তিনি। মাত্র এক ওভার বল করেই মাঠ ছেড়ে বেরিয়ে যান তিনি।

ms dhoni

দলের প্রধান বোলারকে চোটের কারণে আগামী কয়েকটি ম্যাচে পাবেন না ধোনিরা। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১০:৫১
Share: Save:

আইপিএলে চেন্নাই বনাম মুম্বই লড়াইকে বলা হয় ‘এল ক্লাসিকো’। আইপিএলের দুই সবচেয়ে সফল দলের মুখোমুখি লড়াইয়ে শনিবার মুম্বইকে উড়িয়ে দিয়েছে চেন্নাই। কিন্তু সেই ম্যাচেই ধাক্কা খেল তারা। দলের প্রধান বোলারকে চোটের কারণে আগামী কয়েকটি ম্যাচে পাবে না তারা।

শনিবার বল করতে গিয়ে চোট পেলেন চেন্নাইয়ের বোলার দীপক চাহার। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন তিনি। মাত্র এক ওভার বল করেই মাঠ ছেড়ে বেরিয়ে যান তিনি। ম্যাচে তাঁর কোনও প্রভাব পড়েনি ঠিকই। কিন্তু ভবিষ্যতে চেন্নাই সমস্যায় পড়তে পারে।

দীপক মাঠ ছেড়ে বেরনোর সময় ধারাভাষ্য দিচ্ছিলেন সুরেশ রায়না। তিনি বলেন, “মনে হচ্ছে ৪-৫টি ম্যাচে দীপককে পাওয়া যাবে না। মনে হচ্ছে আবার ওর হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছে। খুব অস্বস্তিতে লাগছে। চেন্নাই থেকে বাকি সবক’টা মাঠ অনেক দূরে। তাই আগামী দিনে চেন্নাইকে অনেক যাতায়াত করতে হবে। দীপকের কাজটা কঠিন।”

ম্যাচের শেষে চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির মুখে দীপকের কথা এসেছে এক বার। কিন্তু সতীর্থের ফিটনেসের ব্যাপারে কোনও কথা বলেননি তিনি। ধোনির কথায়, “এই জয় আলাদা তৃপ্তির। প্রথম ওভারে আমরা দীপকের মতো বোলারকে হারিয়েছি এটা ভুলে যাবেন না। নতুন বলে ও-ই শুরু করে। মাগালা প্রথম ম্যাচে ভাল খেলল। তবে সবচেয়ে ভাল লেগেছে স্পিনারদের ভাল বল করতে দেখে। উইকেটের দু’দিকে গতি থাকা সত্ত্বেও ওরা ভাল বল করেছে। সাত ওভারের পর থেকে বল ঘুরতে শুরু করল।”

ম্যাচের পর ধোনি আরও বলেন, ‘‘জিতে ভাল লাগছে। ভুললে চলবে না দীপককে আমরা এই ম্যাচে পেলাম না, সিসান্ডা মাগালা প্রথম ম্যাচ খেলল। আমাদের স্পিনাররা অবশ্য দারুণ বল করেছে। সাত ওভারের পরও উইকেটে গতি ছিল এবং বল ঘুরতে শুরু করেছিল। সেই সুবিধাটা কাজে লাগিয়েছে আমাদের বোলাররা। স্পিনারদের পাশাপাশি জোরে বোলাররাও দারুণ ভাবে ফিরে আসে।’’

তুষারের প্রশংসা করে চেন্নাই অধিনায়ক বলেছেন, ‘‘ঘরোয়া মরসুমে ভাল পারফরম্যান্স করে আইপিএল খেলতে এসেছে তুষার। অনেক উন্নতি করেছে। আরও উন্নতির জায়গা আছে। বিশেষ করে ‘নো’ বল যাতে না হয়, সেটা ওকে নিশ্চিত করতে হবে। প্রতিভাবান হলেও তুষারকে আরও ধারাবাহিক হতে হবে।’’

ধোনি জানিয়েছেন প্রতিযোগিতা শুরুর আগে তিনি এবং অজিঙ্ক রাহানে আলাদা করে তুষারের সঙ্গে কথা বলেছিলেন। কোথায় ভুল হচ্ছে বুঝিয়েছিলেন। অতিরিক্ত কিছু চেষ্টা না করে নিজের ক্ষমতা অনুযায়ী খেলার পরামর্শ দিয়েছিলেন। ধোনি বলেন, ‘‘ওকে বলেছিলাম, চাপ নিও না। খেলাটা উপভোগ করার চেষ্টা কর। আমরা তোমার সঙ্গে আছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK CSK vs MI Deepak Chahar IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE