Advertisement
০২ মে ২০২৪
KKR

ফুচকা, ঘোটালা দোসায় পেট পুরে হার্দিকদের বিরুদ্ধে নামছেন কলকাতার ক্রিকেটার

রবিবার দুপুরে আমদাবাদে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। তার আগে দলের মেজাজ ফুরফুরে। ম্যাচের আগের দিন আমদাবাদের রাস্তায় রাস্তায় ঘুরলেন কলকাতার ক্রিকেটার।

kkr ipl 2023

ম্যাচের আগের দিন আমদাবাদের রাস্তায় রাস্তায় ঘুরলেন বেঙ্কটেশ আয়ার। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১০:২০
Share: Save:

রবিবার দুপুরে আমদাবাদে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। তার আগে দলের মেজাজ ফুরফুরে। ম্যাচের আগের দিন আমদাবাদের রাস্তায় রাস্তায় ঘুরলেন বেঙ্কটেশ আয়ার। স্থানীয় খাবার চেখে দেখলেন তিনি। বিভিন্ন জিনিস দেখা গেল তাঁর খাদ্যতালিকায়, যার মধ্যে আমদাবাদের সুস্বাদু স্থানীয় খাবারগুলি রয়েছে।

খাবারের স্বাদ এবং নতুনত্বের ব্যাপারে গুজরাত বেশ জনপ্রিয়। কলকাতার মতোই সেখানে বিভিন্ন খাবারের জায়গা রয়েছে। বেঙ্কটেশ হাজির হয়েছিলেন মানিক চকে। কেকেআরের পোস্ট করা ভিডিয়োয় তাঁকে বলতে শোনা গিয়েছে, “মানিক চক আমদাবাদের স্থানীয় খাবারের অন্যতম সেরা জায়গা। সবার আগে আমি ছোলা-টিকিয়া খেয়ে দেখতে চাই। দারুণ লাগে খেতে।” সেই খাবার চেখে দেখেন বেঙ্কটেশ।

সেখানেই থামেননি। ধীরে ধীরে আরও কিছু খাবারের স্বাদ নেন তিনি। ‘চিজ চাটনি স্যান্ডউইচ’ তারিয়ে তারিয়ে খেতে দেখা গিয়েছে বেঙ্কটেশকে। মানিক চককে দেখে বেঙ্কটেশের মনে পড়ে গিয়েছে নিজের রাজ্য মধ্যপ্রদেশের ইনদওরের ‘সরাফা’ বাজারের কথা। তিনি বললেন, “মনে হচ্ছে আমি যেন সরাফা বাজারে চলে এসেছি।” এর পর তাঁকে দেখা যায় ‘ঘোটালা দোসা’ খেতে, যা গুজরাতে খুবই জনপ্রিয় খাবার।

এর পর ফুচকা খান বেঙ্কটেশ। কিন্তু বেশি খেতে পারেননি। কারণ আগেই এত খাবার খেয়ে তাঁর পেট ভরে গিয়েছিল। এর পর তাঁকে ফলের রস খেতে দেখা যায়। একদম শেষে পান খেয়ে তিনি ‘খাদ্য অভিযান’ শেষ করেন।

এ দিকে, গুজরাতের বিরুদ্ধে নামার আগে তিন গুপ্তচরকে পাচ্ছে কলকাতা। শনিবার সাংবাদিক বৈঠকে কেকেআরের বোলিং কোচ ভরত অরুণকে দলের তিন ক্রিকেটারের বিষয়ে প্রশ্ন করা হয়। রহমানুল্লা গুরবাজ়, লকি ফার্গুসন ও জেসন রয়, তিন জনই গত বার ছিলেন গুজরাতে। এ বার তাঁরা কলকাতায়। তার কি কোনও বাড়তি সুবিধা পাবে কেকেআর?

জবাবে অরুণ বলেছেন, ‘‘হ্যাঁ, আমাদের দলে তিন ক্রিকেটার আছে যারা আগের বার গুজরাতে ছিল। তবে প্রতিটা দলেই এরকম আছে। কারণ, প্রত্যেকেই এক অপরের সঙ্গে বা বিরুদ্ধে অনেক দিন ধরে খেলছে। তবে হ্যাঁ, ওরা থাকায় কিছুটা সুবিধা তো হবেই। ওদের কাছে অনেক খবর পেয়েছি। সেটা আমাদের প্রস্তুতিতে সাহায্য করবে।’’

গুজরাতের তিন ক্রিকেটারের মধ্যে একমাত্র গুরবাজ়ই এ বার কেকেআরে দু’টি ম্যাচ খেলেছেন। ফার্গুসন এখনও সুস্থ কি না তা নিশ্চিত নয়। জেসন সবে দলে এসেছেন। তবে তিনি খেলার মধ্যে ছিলেন। তাই গুজরাতের বিরুদ্ধে প্রথম একাদশে থাকতে পারেন জেসন। রবিবার ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে খেলতে নামতে পারেন ফার্গুসনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR IPL 2023 Venkatesh Iyer Gujarat Titans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE