Advertisement
১০ মে ২০২৪
IPL 2024

আবার রানের বন্যা, মুম্বই-জয় পন্থদের, আইপিএলে প্লেঅফের লড়াইয়ে সৌরভের দিল্লি

আইপিএলের প্লেঅফের দৌড়ে ঢুকে পড়ল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালস। মুম্বইকে হারিয়ে পন্থদের পয়েন্ট হল ১০। পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে উঠে এল দিল্লি।

picture of Delhi Capitals

জয়ের উচ্ছ্বাস পন্থদের। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৯:৪১
Share: Save:

রানের উৎসব চলছে আইপিএলে। দিল্লি ক্যাপিটালস এবং মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচও এই প্রবণতার বাইরে থাকল না। প্রথমে ব্যাট করে দিল্লি তুলল ৪ উইকেটে ২৫৭ রান। ১০ রানে হারলেও জবাবে মুম্বই করল ৯ উইকেটে ২৪৭ রান। পঞ্চম জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে উঠে এল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি।

টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বই অধিনায়ক হার্দিক পাণ্ড্য। ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের ২২ গজে ব্যাট করতে নেমে যশপ্রীত বুমরাকেও সাধারণ বোলারের স্তরে নামিয়ে আনলেন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশেষজ্ঞ ব্যাটার জ্যাক ফ্রেজার ম্যাকগুর্ক। প্রায় নিশ্চিত শতরান হাতছাড়া করলেন ওপেন করতে নেমে। ২৭ বলে করলেন ৮৪ রান। ১১টি চারের পাশাপাশি মারলেন ৬টি ছক্কা। স্ট্রাইক রেট ৩১১.১১। তাঁর সঙ্গে ওপেন করতে নেমেছিলেন বাংলার অভিষেক পোড়েল। শুরুতে একটু গুটিয়ে থাকলেও পরের দিকে হাত খোলেন তরুণ উইকেটরক্ষক-ব্যাটার। তাঁর ব্যাট থেকে এল ২৭ বলে ৩৬ রানের ইনিংস। ৩টি চার এবং ১টি ছয় মারলেন। হার্দিকের বাউন্সার যে ভাবে অভিষেক অনায়াসে স্কোয়ার লেগ বাউন্ডারিতে পাঠালেন, তাতে মুম্বই অধিনায়কের বোলিং নিয়ে প্রশ্ন উঠতেই পারে। তিন নম্বরে নেমে সাই হোপ করলেন ১৭ বলে ৪১। চার মারেননি একটাও! ছয় মারলেন ৫টি। পন্থ করলেন ১৯ বলে ২৯ রান। মারলেন ২টি চার এবং ২টি ছয়। ট্রিস্টান স্টাবসের ব্যাট থেকে এল ২৫ বলে ৪৮ রানের অপরাজিত ইনিংস। ৬টি চার এবং ২টি ছয় এল তাঁর ব্যাট থেকে। অক্ষর পটেল অপরাজিত থাকলেন ৬ বলে ১১ রান করে।

মুম্বইয়ের কোনও ব্যাটারই সুবিধা করতে পারলেন না দিল্লির ২২ গজে। কিছুটা ভাল বল করলেন অভিজ্ঞ পীযূষ চাওলা। তিনি ৩৬ রানে ১ উইকেট নিলেন। মহম্মদ নবির ২০ রানে ১ উইকেট। হার্দিক ২ ওভারে দিলেন ৪১ রান। ইংল্যান্ডের লুক উড ১ উইকেট পেলেও খরচ করলেন ৬৮ রান। বুমরা ৩৫ রানে ১ উইকেট পেলেন। নুয়ান তুষারা ৫৬ রান দিয়েও উইকেট পেলেন না।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি মুম্বইয়ের। রোহিত শর্মা (৮), ঈশান কিশন (১৪ বলে ২০) এবং সূর্যকুমার যাদব (১৩ বলে ২৬) দ্রুত আউট হয়ে যান। ৬৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়নেরা। চতুর্থ উইকেটের জুটিতে পরিস্থিতি কিছুটা সামাল দেন তিলক বর্মা এবং হার্দিক। মুম্বই অধিনায়কের ব্যাট থেকে এল ২৪ বলে ৪৬ রানের ইনিংস। ৪টি চার এবং ৩টি ছক্কা মারলেন তিনি। তাঁদের জুটিতে উঠল ৭১ রান। নেহাল ওয়াধেরা (৪) ব্যর্থ হওয়ায় আবার কিছুটা চাপে পড়ে যায় মুম্বই। এর পর হাল ধরেন টিম ডেভিড। তিনি করেন ১৭ বলে ৩৭। ২টি চার এবং ৩টি ছক্কা মারলেন ডেভিড। মহম্মদ নবি করলেন ৪ বলে ৭ রান। শেষ ওভার রান আউট হলেন তিলক। তার আগে তিনি করলেন ৩২ বলে ৬৩ রান। এর পরেই মুম্বইয়ের জয়ের আশা শেষ হয়ে যায়। ৪টি করে চার এবং ছয় দিয়ে সাজালেন নিজের ইনিংস। চাওলা করলেন ৪ বলে ১০। উড অপরাজিত থাকলেন ৩ বলে ৯ রানে।

দিল্লির বোলারদের মধ্যে সফলতম জম্মু-কাশ্মীরের রাসিখ সালাম। ৩৪ রান দিয়ে ৩ উইকেট নিলেন তিনি। ৩ উইকেট পেলেও ৫৯ রান দিয়েছেন বাংলার মুকেশ কুমার। ৪৫ রানে ২ উইকেট খলিল আহমেদের। এই ম্যাচে উইকেটহীন থাকতে হল কুলদীপ যাদব, অক্ষরদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Delhi Capitals Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE