Advertisement
০১ মে ২০২৪
Rishabh Pant

রিভিউ নিতে কেন ভুল করলেন? কলকাতার কাছে হেরে জানিয়ে দিলেন দিল্লির অধিনায়ক পন্থ

কলকাতা নাইট রাইডার্সের ইনিংসে দু’বার রিভিউ নিতে ভুল করেন ঋষভ পন্থ। তার খেসারত দিতে হয়েছে দলকে। কেন ভুল হয়েছিল? ম্যাচ হেরে জানালেন দিল্লির অধিনায়ক।

cricket

কলকাতার কাছে হারের পরে দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ০০:১০
Share: Save:

আইপিএলের কলকাতা নাইট রাইডার্সের কাছে ১০৬ রানে হেরেছে দিল্লি ক্যাপিটালস। কলকাতার ইনিংসে দু’বার রিভিউ নিতে ভুল করেন ঋষভ পন্থ। তার খেসারত দিতে হয়েছে দলকে। কেন ভুল হয়েছিল? ম্যাচ হেরে জানালেন দিল্লির অধিনায়ক।

ম্যাচ শেষে পন্থকে রিভিউয়ের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “মাঠে খুব চিৎকার হচ্ছিল। আমি জায়ান্ট স্ক্রিনে রিভিউ নেওয়ার সময় দেখতে পাচ্ছিলাম না। জায়ান্ট স্ক্রিনেও কিছু সমস্যা হচ্ছিল। কিছু বিষয়ে আপনার হাতে থাকে। কিছু বিষয় থাকে না। তাই অভিযোগ করে লাভ নেই।” তবে পন্থের কথা থেকে স্পষ্ট, রিভিউ নিতে ভুল করার জন্য প্রযুক্তির দিকেও আঙুল তুলেছেন তিনি।

নারাইন তখন ১২ বলে ১৮ রান করে খেলছেন। ইশান্ত শর্মার একটি বল তাঁর ব্যাটের কাছ দিয়ে উইকেটরক্ষক পন্থের কাছে যায়। কেউ কোনও আবেদন করেনি প্রথমে। পরে মিচেল মার্শকে দেখা যায়, পন্থের সঙ্গে কথা বলছেন। তাঁর মনে হয়েছিল বল ব্যাটে লেগেছে। পন্থ বুঝতে পারছিলেন না। এ দিকে রিভিউ নেওয়ার ১৫ সেকেন্ড শেষ হয়ে আসছিল। ১ সেকেন্ড বাকি থাকতে রিভিউ নিতে যান পন্থ। কিন্তু আম্পায়ার জানিয়ে দেন, সময় শেষ। এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, রিভিউয়ের সময় শেষ হতে যখন ১ সেকেন্ড বাকি তখন পন্থ দু’টি গ্লাভস এক জায়গায় নিয়ে যান পন্থ। কিন্তু রিভিউ নেওয়ার ভঙ্গিতে আবেদন করেননি। সেটি যথন তিনি করেন তখন সময় শেষ। তাই হয়তো আম্পায়ার আর সময় দেননি পন্থকে। যদিও এই ঘটনা নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

পন্থ স্বীকার করে নিয়েছেন, কলকাতার বিরুদ্ধে জঘন্য বল করেছেন তাঁরা। তাই তাঁদের হারতে হয়েছে। ২৭৩ রান তাড়া করতে নেমে শুরু থেকে বড় শট খেলা ছাড়া তাঁদের উপায় ছিল না। দিল্লির অধিনায়ক বলেন, “আমরা কিছুই ঠিক করতে পারিনি। এর থেকে অনেক ভাল বল করতে পারতাম। এক একটা দিন এ রকম হয়। কেকেআর প্রথম ইনিংসেই খেলা বার করে নিয়েছে। আমরা ঠিক করেছিলাম রান তাড়া করার সময় শুরু থেকে মারব। তাতে অল আউট হয়ে গেলে হব। সেটা করারই চেষ্টা করেছি।”

দলের প্রত্যেককে নিজের ভুল শুধরে পরের ম্যাচে নামার পরামর্শ দিয়েছেন পন্থ। তবে এখনই হতাশ হতে নারাজ তিনি। পরের ম্যাচ থেকে তাঁরা ভাল খেলবেন বলেই আশা রাখছেন দিল্লির অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant IPL 2024 KKR Delhi Capitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE