Advertisement
০২ মে ২০২৪
Rishabh Pant

৯০৩ দিন পরে আইপিএলে অর্ধশতরান করেও শাস্তি পন্থের, কী করেছিলেন দিল্লির অধিনায়ক?

দুর্ঘটনার পরে সুস্থ হয়ে মাঠে ফিরে অর্ধশতরান করেছেন ঋষভ পন্থ। আইপিএলে ৯০৩ দিন পরে ৫০ রান এসেছে তাঁর ব্যাট থেকে। তার পরেও শাস্তি পেতে হয়েছে পন্থকে।

cricket

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১০:১৯
Share: Save:

অনুরাগীদের স্বস্তি দিয়েছেন ঋষভ পন্থ। গাড়ি দুর্ঘটনার পরে সুস্থ হয়ে মাঠে ফিরে অর্ধশতরান করেছেন তিনি। আইপিএলে ৯০৩ দিন পরে ৫০ রান এসেছে তাঁর ব্যাট থেকে। তার পরেও শাস্তি পেতে হয়েছে পন্থকে। কেন?

রবিবার বিশাখাপত্তনমে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নেমেছিল দিল্লি। চেন্নাইয়ের ইনিংসে মন্থর বোলিংয়ের জন্য জরিমানা হয়েছে পন্থের। তাঁকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। আইপিএল একটি বিবৃতিতে জানিয়েছে, “পন্থের দল প্রথম বার এই ভুল করেছে। আইপিএলের নিয়ম অনুযায়ী মন্থর বল করলে জরিমানা করা হয়। সেই নিয়মে পন্থকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।”

আইপিএলে প্রতিটি ইনিংস শেষ করার একটি নির্দিষ্ট সময় থাকে। সেই সময়ের মধ্যে ২০ ওভার শেষ না করতে পারলে তার খেসারত দিতে হয়। সময়ের পরে বাকি ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে এক জন ফিল্ডার কম রাখা যায়। অধিনায়ককে জরিমানাও করা হয়। এক ম্যাচের বেশি এই ভুল করলে জরিমানার পরিমান বাড়ে।

ipl

আইপিএলের পয়েন্ট তালিকা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আর্থিক জরিমানা হলেও চলতি আইপিএলে দিল্লির প্রথম জয়ে বড় ভূমিকা নিয়েছেন পন্থ। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান করে দিল্লি। পন্থ নিজে ৩২ বলে ৫১ রানের ইনিংস খেলেন। ৩৫ বলে ৫২ রান করেন ডেভিড ওয়ার্নার। জবাবে ৬ উইকেটে ১৭১ রানে চেন্নাই সুপার কিংসের ইনিংস শেষ হয়ে যায়। শেষ দিকে মহেন্দ্র সিংহ ধোনি ১৬ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংস খেললেও দলকে জেতাতে পারেননি। ২০ রানে ম্যাচ জেতে দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant IPL 2024 Delhi Capitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE