Advertisement
০৬ মে ২০২৪
IPL 2023

আইপিএলে নবম বনাম দশমের লড়াই! রোহিতের মুম্বইয়ের বিরুদ্ধে কি শেষ হাসি হাসবেন সৌরভরা?

দুই দলই এখনও পর্যন্ত আইপিএলে একটি ম্যাচও জিততে পারেনি। পয়েন্ট তালিকার সবার শেষে থাকা দু’দল মুখোমুখি মঙ্গলবার। এক দিকে রোহিত শর্মার মুম্বই। অন্য দিকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি।

Picture of Rohit Sharma and Sourav Ganguly

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা (বাঁ দিকে) ও দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ০৮:৩০
Share: Save:

দু’দলই এখনও পর্যন্ত এ বারের আইপিএলে একটিও ম্যাচ জেতেনি। এক দিকে ৫ বারের চ্যাম্পিয়ন রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। অন্য দিকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালস। মঙ্গলবার এই দুই দল মুখোমুখি। অর্থাৎ, এ বার দু’দলের মধ্যে একটি দল আইপিএলে প্রথম পয়েন্ট পাবেই। কিন্তু জিতবে কারা? মুম্বই না দিল্লি?

মুম্বই নিজেদের প্রথম ২টি ম্যাচ হেরেছে। প্রথম ম্যাচে বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও দ্বিতীয় ম্যাচে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে হেরেছে তারা। দলের বোলিং ছন্দে নেই। যশপ্রীত বুমরা চোটের কারণে আইপিএলে নেই। জোফ্রা আর্চারকেও সব ম্যাচে খেলতে পারছেন না। ফলে প্রতিপক্ষের রান আটকাতে সমস্যায় পড়ছে মুম্বই। শুধু বোলাররা নন, তিলক বর্মা ছাড়া ব্যাটাররাও রানের মধ্যে নেই। রোহিত নিজে স্বীকার করে নিয়েছেন, ব্যাটাররা রান করতে না পারলে ম্যাচ জেতা মুশকিল। দিল্লির বিরুদ্ধে ভুল শুধরে নামতে চাইছেন রোহিতরা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

অন্য দিকে দিল্লির অবস্থা আরও খারাপ। লখনউ সুপার জায়ান্টস, গুজরাত টাইটান্স ও রাজস্থান রয়্যালসের কাছে হারতে হয়েছে দলকে। দিল্লির প্রধান সমস্যা ব্যাটিং। অধিনায়ক ডেভিড ওয়ার্নার রান করলেও তাঁর স্ট্রাইক রেট নিয়ে সমালোচনা হচ্ছে। পৃথ্বী শ ছন্দে নেই। মিচেল মার্শ দেশে ফিরে গিয়েছেন। তার ফলে বড় রান করতে সমস্যায় পড়ছে সৌরভের দল। হারের হ্যাটট্রিক হয়ে গিয়েছে তাঁদের। মঙ্গলবার সামনে মুম্বই। জয়ে ফেরার এর থেকে সহজ সুযোগ পাবে না দিল্লি। কারণ, জোড়া হারে মুম্বই ক্রিকেটারদেরও মনোবল তলানিতে। তার সুবিধা নিতে হবে দিল্লিকে।

মঙ্গলবার দিল্লির ঘরের মাঠে খেলা। সন্ধ্যা ৭.৩০ মিনিট থেকে খেলা শুরু। মুম্বই দু’টি ম্যাচেই প্রথমে ব্যাট করে হেরেছে। অন্য দিকে দিল্লির আবার সমস্যা হচ্ছে রান তাড়া করতে। তাই যদি মুম্বই টসে জেতে তা হলে রোহিত হয়তো চোখ বন্ধ করে বল করার সিদ্ধান্ত নেবেন। অন্য দিকে দিল্লি শিবির হয়তো চাইবে প্রথমে ব্যাট করতে। এখন দেখার দেশের রাজধানীর সঙ্গে বাণিজ্যনগরীর লড়াইয়ে শেষ হাসি কে হাসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Mumbai Indians Delhi Capitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE