Advertisement
১২ জুন ২০২৪
IPL 2024

আমদাবাদে বৃষ্টিতে ম্যাচ বাতিল, না খেলেই বিদায় নিতে হল গুজরাতকে, শীর্ষেই রইল কেকেআর

বৃষ্টির কারণে সোমবার কলকাতা নাইট রাইডার্স বনাম গুজরাত টাইটানস ম্যাচ বাতিল। টসই করা গেল না আমদাবাদে। বৃষ্টির সঙ্গে বাজ পড়ছে। ফলে খেলা শুরু করা সম্ভব হল না।

ahmedabad rain

আমদাবাদে বৃষ্টি। পিচ ঢাকছেন মাঠকর্মীরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ২২:৩৭
Share: Save:

আইপিএলের প্লে-অফে ওঠার আশা শেষ গত বারের রানার্স গুজরাত টাইটানসের। এ বারের আইপিএলে প্লে-অফে ওঠার দৌড় থেকে ছিটকে গেল আরও একটি দল। মুম্বই ইন্ডিয়ান্স, পঞ্জাব কিংসের পর এ বার বাদ গুজরাত। বৃষ্টির কারণে সোমবার কলকাতা নাইট রাইডার্স বনাম গুজরাত টাইটানস ম্যাচ বাতিল। টসই করা গেল না আমদাবাদে। বৃষ্টির সঙ্গে বাজ পড়ছে। ফলে খেলা শুরু করা সম্ভব হল না। পয়েন্ট ভাগ হয়ে গেল দুই দলের মধ্যে।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ইডেনে বৃষ্টির কারণে ম্যাচ হয়েছিল ১৬ ওভারে। কিন্তু সোমবার খেলা শুরুই করা গেল না। টসের আগে থেকেই বৃষ্টি পড়ছিল আমদাবাদে। কখনও বৃষ্টি থামে, কখনও তা বৃদ্ধি পায়। সেই সঙ্গে চলে বজ্রপাত। তার মধ্যে খেলা শুরু করা সম্ভব ছিল না। সেই কারণেই ম্যাচ বাতিল করে দেওয়া হয়।

সোমবারের ম্যাচ না হওয়ায় সর্বোচ্চ ১৩ পয়েন্টে পৌঁছতে পারবেন শুভমন গিলেরা। ফলে কোনও ভাবেই প্লে-অফে উঠতে পারবেন না তাঁরা। কারণ এই মুহূর্তে পয়েন্ট তালিকার যা অবস্থা তাতে অন্তত ১৪ পয়েন্ট প্রয়োজন। গুজরাতের এখন ১৩ ম্যাচে ১১ পয়েন্ট। শেষ ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। সেই ম্যাচ জিতলেও প্লে-অফে ওঠার কোনও সম্ভাবনা নেই শুভমনদের।

অন্য দিকে, কলকাতা পয়েন্ট তালিকায় প্রথম দুইয়ের মধ্যে থাকা নিশ্চিত করে ফেলল। সোমবারের ম্যাচের আগে ১২ ম্যাচে কলকাতার ছিল ১৮ পয়েন্ট। ন’টি ম্যাচ জিতেছিল তারা। প্রথম দল হিসাবে এ বারের আইপিএলের প্লে-অফে উঠেছিল কলকাতা। সোমবারের ম্যাচ বাতিল হওয়ায় কলকাতার এখন ১৩ ম্যাচে ১৯ পয়েন্ট। এই মুহূর্তে রাজস্থান রয়্যালস ছাড়া আর কোনও দল ১৯ পয়েন্টে পৌঁছতে পারবে না। ফলে লিগে প্রথম দুইয়ের মধ্যে থাকা নিশ্চিত হয়ে গেল কলকাতার।

প্রথম দুইয়ে থেকে প্লে-অফে উঠলে বড় সুবিধা পাবে সংশ্লিষ্ট দু’টি দল। কারণ দু’টি দলই ফাইনালে ওঠার বাড়তি একটি সুযোগ পাবে। প্লে-অফের নিয়ম অনুযায়ী প্রথম দু’টি দল কোয়ালিফায়ার ১ খেলবে। জয়ী দল ফাইনালে উঠে যাবে। পরাজিত দলটি ছিটকে যাবে না। তাদের কাছে ফাইনালে ওঠার আরও একটি সুযোগ থাকবে। তারা কোয়ালিফায়ার ২ খেলার সুযোগ পাবে। তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দলের মধ্যে এলিমিনেটর ম্যাচের বিজয়ী দলের সঙ্গে কোয়ালিফায়ার ২ খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Gujarat Titans KKR Kolkata Knight Riders
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE