Advertisement
০৪ মে ২০২৪
IPL 2023

৫ কারণ: ইডেনে কী ভাবে কোহলির বেঙ্গালুরুকে হারাল কলকাতা?

ইডেন গার্ডেন্সে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৮১ রানে হারাল কলকাতা নাইট রাইডার্স। ঘরের মাঠে কোহলিদের বিরুদ্ধে জয়ের ৫ কারণ কী কী?

KKR cricketers celebrate their victory over RCB

আরসিবির বিরুদ্ধে বড় জয় কেকেআরের। ম্যাচ জিতে দলের ক্রিকেটারদের উল্লাস। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ২৩:২০
Share: Save:

ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের কাছে বড় ব্যবধানে হারল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথমে ব্যাট করে ২০৪ রান করে কলকাতা। দলকে বড় রানে নিয়ে যান শার্দূল ঠাকুর ও রিঙ্কু সিংহ। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১২৩ রানে অলআউট হয়ে যায় আরসিবি। ৮১ রানে ম্যাচ জেতে কেকেআর।

কোন ৫ কারণে বিরাট কোহলির বেঙ্গালুরুকে ঘরের মাঠে হারাল কলকাতা, দেখে নেওয়া যাক।

১) টসে হার শাপে বর হল কেকেআরের। এ বারের আইপিএলে যে দলই টসে জিতেছে প্রথমে বল করেছে। আরসিবিও তাই করেছে। কিন্তু প্রথম ইনিংসে অনেক খোলা মনে খেলতে পারলেন নাইট ব্যাটাররা। উল্টে বড় রান তাড়া করতে নেমে চাপে পড়ে গেল আরসিবি।

২) ৫ উইকেট পড়ার পরেও খেলা থেকে হারিয়ে যায়নি কেকেআর। রিঙ্কুর সঙ্গে জুটি বাঁধলেন অলরাউন্ডার শার্দূল। দু’জনে মিলে ১০৩ রান যোগ করলেন। আরসিবির বোলারদের বিরুদ্ধে পাল্টা আক্রমণ করলেন দুই ব্যাটার।

৩) কেকেআর অধিনায়ক নীতীশ রানা বুদ্ধি করে বোলিং পরিবর্তন করলেন। পেসাররা রান দিচ্ছেন দেখে সুনীল নারাইন ও বরুণ চক্রবর্তীকে বল করতে পাঠান তিনি। তাঁরা খেলার ছবি বদলে দিলেন। দলের তিন স্পিনার মিলে নিলেন ৯ উইকেট।

৪) কোহলি ও ডুপ্লেসির উইকেট সব থেকে বড় ধাক্কা দিল বেঙ্গালুরুকে। পাওয়ার প্লে-র মধ্যেই দুই ব্যাটারকে সাজঘরে পাঠান কেকেআর বোলাররা। সেই ধাক্কা কাটিয়ে আর ম্যাচে ফিরতে পারল না আরসিবি।

৫) ইডেনের উইকেট বেশি ভাল বুঝতে পেরেছিল কলকাতা। তাই অতিরিক্তি স্পিনারকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে খেলিয়েছিল দল। নিজের অভিষেক ম্যাচে খেলতে নেমে নজর কাড়লেন সুয়শ শর্মা। ৩ উইকেট নিলেন তিনি। তাঁর রহস্য বোলিং বুঝতে পারলেন না আরসিবি ব্যাটাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE