Advertisement
২৫ জুলাই ২০২৪
IPL 2024

‘খেলতে এলে পুরো আইপিএল খেলা উচিত’, গাওস্করের পর এ বার ক্ষোভ পাঠানের

বিদেশি ক্রিকেটারদের আইপিএল না খেলে চলে যাওয়া নিয়ে ক্ষোভ জানালেন ইরফান পাঠান। তিনি মনে করেন আইপিএল খেলতে এলে শেষ পর্যন্ত খেলা উচিত। মাঝ পথে চলে যাওয়া ঠিক নয়।

Irfan Pathan

ইরফান পাঠান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১৯:০২
Share: Save:

কিছু দিন আগে ক্ষোভ প্রকাশ করেছিলেন সুনীল গাওস্কর। এ বার পুরো আইপিএল না খেলে চলে যাওয়া নিয়ে ক্ষোভ জানালেন ইরফান পাঠান। তিনি মনে করেন আইপিএল খেলতে এলে শেষ পর্যন্ত খেলা উচিত। মাঝ পথে চলে যাওয়া ঠিক নয়।

আইপিএল ছেড়ে ইতিমধ্যেই ইংল্যান্ডের ক্রিকেটারেরা চলে গিয়েছেন। বাংলাদেশের মুস্তাফিজুর রহমানও চলে গিয়েছেন। এমন ভাবে আইপিএলের মাঝে চলে যাওয়া মেনে নিতে পারছেন না পাঠান। তিনি বলেন, “পুরো আইপিএল খেলতে এসো, না হলে এসো না।” কারও নাম না নিলেও পাঠানের ইঙ্গিত ছিল ইংরেজ ক্রিকেটারদের দিকে।

জস বাটলার, লিয়াম লিভিংস্টোন, উইল জ্যাক্স, ফিল সল্ট, রিচি টপলে দেশে ফিরে গিয়েছেন। বুধবার ম্যাচের পর স্যাম কারেন, জনি বেয়ারস্টোরাও ফিরে গিয়েছেন। দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটারেরাও দেশে ফিরে যেতে পারেন। যা নিয়ে আগেই ক্ষোভ প্রকাশ করেছিলেন গাওস্কর।

এক সংবাদপত্রের কলামে গাওস্কর লিখেছিলেন, “দেশের হয়ে ক্রিকেটারদের খেলতে যাওয়াকে অগ্রাধিকার দেওয়ায় আমি বিশ্বাসী। কিন্তু ওরা নিজেদের ফ্র্যাঞ্চাইজির সঙ্গে পুরো মরসুম থাকার চুক্তি করেছে। এখন ছেড়ে চলে গেলে ওদের দল বিপদে পড়বে। দেশের হয়ে কয়েক মরসুম খেলে যে টাকা পায় তার থেকে এক বছরে ফ্র্যাঞ্চাইজিগুলো ওদের বেশি টাকা দেয়।”

গাওস্করের সংযোজন, “ক্রিকেটারদের যে বেতন দেয় ফ্র্যাঞ্চাইজিগুলো, তার থেকে ভাল মতো একটা অংশ কেটে নেওয়া উচিত। শুধু তাই নয়, বিদেশি ক্রিকেটারদের খেলানোর জন্য ওদের বোর্ডগুলোকে যে ১০ শতাংশ ফি দেওয়া হয়, সেটাও দেওয়া উচিত নয়।”

গাওস্করের মতে, শুধু ক্রিকেটারদের নয়, বিদেশি বোর্ডগুলির অর্থ উপার্জনের রাস্তাও বন্ধ করা উচিত, যাতে ভবিষ্যতে তারা এ রকম কাজ না করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Irfan Pathan Sunil Gavaskar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE