Advertisement
১৬ এপ্রিল ২০২৪
IPL 2023

বিরাটকে আরসিবি ছাড়ার পরামর্শ! আইপিএলে কোহলির নতুন দলও বেছে দিলেন ক্রিকেটার

গুজরাতের বিরুদ্ধে জিতলেই প্লে-অফে ওঠার রাস্তা খুলে যেত আরসিবির। সেই ম্যাচে শতরান করেন বিরাট। কিন্তু রান তাড়া করতে নেমে গুজরাতের হয়ে ম্যাচ জেতানো শতরান করেন শুভমন। এর পরেই দল বদলের কথা বলেন ইংরেজ ব্যাটার।

Virat Kohli

শেষ ম্যাচে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে জিতলেই প্লে-অফে ওঠার রাস্তা খুলে যেত আরসিবির। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ০৯:৪৮
Share: Save:

গত বারের আইপিএলে প্লে-অফে উঠলেও এ বার লিগ পর্ব থেকেই বিদায় নিতে হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। বিরাট কোহলির শতরানের পরেও শেষ ম্যাচে হারতে হয়েছে আরসিবিকে। এমন অবস্থায় বিরাটকে আরসিবি ছেড়ে দিল্লি ক্যাপিটালসে যোগ দিতে বললেন কেভিন পিটারসেন।

শেষ ম্যাচে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে জিতলেই প্লে-অফে ওঠার রাস্তা খুলে যেত আরসিবির। সেই ম্যাচে শতরান করেন বিরাট। কিন্তু রান তাড়া করতে নেমে গুজরাতের হয়ে পাল্টা শতরান করেন শুভমন গিল। তরুণ ব্যাটারের শতরানে ম্যাচ জিতে নেয় গুজরাত। এর পরেই ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটার পিটারসেন টুইট করে লেখেন, “সময় হয়েছে বিরাটের ক্যাপিটালসে যোগ দেওয়ার।”

২০০৮ সাল থেকে আরসিবির হয়ে খেলেন বিরাট। পরবর্তী সময়ে নেতৃত্বও দিয়েছেন সেই দলকে। ২০২১ সালে অধিনায়কত্ব ছেড়ে দিলেও দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। রবিবার গুজরাতের বিরুদ্ধে হেরে আরসিবি বিদায় নিতেই প্লে-অফে উঠে যায় মুম্বই ইন্ডিয়ান্স। গুজরাত ২০ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান ধরে রাখে। দ্বিতীয় স্থানে থাকে চেন্নাই সুপার কিংস। তৃতীয় স্থানে রয়েছে লখনউ সুপার জায়ান্টস।

প্রথম কোয়ালিফায়ারে মঙ্গলবার খেলবে গুজরাত এবং চেন্নাই। এই ম্যাচে যে দল জিতবে, সেই দল সরাসরি আইপিএলের ফাইনালে পৌঁছে যাবে। বুধবার এলিমিনিটেরে খেলবে লখনউ এবং মুম্বই। এই ম্যাচে হারলেই বিদায় নিতে হবে আইপিএল থেকে। প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দল এবং এলিমিনেটরের বিজয়ী খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার। শুক্রবার সেই ম্যাচ হবে আমদাবাদে। রবিবার ফাইনালও হবে সেখানেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE