Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

বিরাটই প্রথম! আইপিএলে এমন রেকর্ড গড়লেন, ধোনি-রোহিতেরা ছুঁতেই পারবেন না কোনও দিন

শুক্রবার থেকে শুরু হয়েছে আইপিএল। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আরসিবি-র হয়ে খেলতে নেমেই রেকর্ড গড়লেন বিরাট। টানা ১৭ বার একই দলের হয়ে আইপিএল খেললেন।

Virat Kohli

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ১১:৩২
Share: Save:

এ বারের আইপিএল শুরু হতেই রেকর্ড গড়লেন বিরাট কোহলি। শুক্রবার থেকে শুরু হয়েছে আইপিএল। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আরসিবি-র হয়ে খেলতে নেমেই রেকর্ড গড়লেন বিরাট। টানা ১৭ বার একই দলের হয়ে আইপিএল খেললেন।

বিরাটই একমাত্র ক্রিকেটার যিনি, টানা ১৭ বার একই দলের হয়ে আইপিএল খেললেন। ২০০৮ সাল থেকে শুরু হয়েছে আইপিএল। এটি ১৭তম আইপিএল। ১৬ বছর ধরে একই দলের হয়ে খেলছেন বিরাট। আর কোনও ক্রিকেটারের এই রেকর্ড নেই। একাধিক ক্রিকেটার এই বছর ১৭টি আইপিএল খেলবেন। কিন্তু তাঁরা কেউই একই দলের হয়ে ১৭তম আইপিএল খেলবেন না।

চেন্নাইয়ের মহেন্দ্র সিংহ ধোনি সব ক’টি আইপিএল খেলেছেন। কিন্তু দু’বছরের জন্য চেন্নাই আইপিএলে নির্বাসিত ছিল। সেই দু’বছর রাইজ়িং পুনে সুপারজায়ান্টসের হয়ে আইপিএল খেলেছিলেন ধোনি। রোহিত শর্মাও সব আইপিএল খেলেছেন। কিন্তু তিনি প্রথম দু’বছর ডেকান চার্জার্সের (এখন সানরাইজার্স হায়দরাবাদ) হয়ে খেলেছিলেন। পরে মুম্বই ইন্ডিয়ান্স দলে যোগ দেন। এ ছাড়াও ঋদ্ধিমান সাহা ১৭তম আইপিএল খেলছেন। কিন্তু তিনি কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস, পঞ্জাব কিংস এবং গুজরাত টাইটান্সের হয়ে খেলেছেন। ফলে টানা একই দলের হয়ে ১৭টি আইপিএল খেলার রেকর্ড গড়া হয়নি তাঁরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE