Advertisement
২০ মে ২০২৪
Suryakumar Yadav

সূর্যের ডিএনএ পরীক্ষার দাবি কোহলিদের দলের প্রাক্তন ক্রিকেটারের, কারণ কী?

মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেটার সূর্যকুমার যাদবের ডিএনএ পরীক্ষার দাবি জানালেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রাক্তন ক্রিকেটার ওয়েন পার্নেল। কেন এই দাবি করলেন তিনি?

cricket

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ২০:৪৬
Share: Save:

আগের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শতরান করে মুম্বই ইন্ডিয়ান্সকে জিতিয়েছেন সূর্যকুমার যাদব। তার পরেই সূর্যের ডিএনএ পরীক্ষার দাবি জানালেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রাক্তন ক্রিকেটার ওয়েন পার্নেল। কেন এই দাবি করলেন তিনি?

নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পার্নেল লেখেন, “সূর্যের কি কখনও ডিএনএ পরীক্ষা হয়েছে? এই ক্রিকেটার সবার থেকে আলাদা। সত্যিই আলাদা।” সঙ্গে এলিয়েনের একটি ইমোজি দিয়েছেন পার্নেল। তিনি বোঝাতে চেয়েছেন সূর্য এই দুনিয়ার নন। বাইরের দুনিয়া থেকে এসেছেন।

হায়দরাবাদের বিরুদ্ধে ১৭৪ রান তাড়া করতে নেমে একটা সময় ৩১ রানে ৩ উইকেট পড়ে গিয়েছিল মুম্বইয়ের। সেখান থেকে ১৪৩ রানের জুটি গড়েন সূর্য ও তিলক বর্মা। তার মধ্যে ৫১ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন সূর্য। তিনি এমন কিছু শট খেলেছেন যা দেখে অবাক ক্রিকেট দুনিয়া। তার মধ্যে অন্যতম উইকেটের পিছনে খেলা।

সূর্য নিজেই একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, মুম্বইয়েই অলিগলিতে খেলেই এই শট খেলার দক্ষতা অর্জন করেছেন তিনি। তার জন্য টেনিস বল ক্রিকেটকে কৃতিত্ব দিয়েছেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটার বলেন, “আমি স্কুলের বন্ধুদের সঙ্গে সিমেন্টের পিচে খেলতাম। অফ সাইডে ২০ মিটার দূরে বাউন্ডারি ছিল। লেগ সাইডে বাউন্ডারি ছিল ৯০-১০০ মিটার দূরে। বৃষ্টির সময় রবারের বলে খেলতাম। সেই বল ভিজে গেলে খেলা খুব কঠিন হত। সবাই আমার পা লক্ষ্য করে বল করত। তাই রান করতে হলে উইকেটের পিছনের দিকে খেলতেই হত। সেখান থেকেই এই শট খেলা শুরু করি। অনেকেই আমাকে জিজ্ঞাসা করেছে, এই শট আমি কতটা অনুশীলন করি। আমি সবাইকে বলি, ছোটবেলা থেকে এই শট খেলে বড় হয়েছি। তাই আমাকে আর কিছু ভাবতে হয় না।”

চলতি আইপিএলে ৯ ম্যাচে ৩৩৪ রান করেছেন সূর্য। ৪১.৭৫ গড় ও ১৭৬.৭১ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। একটি শতরান ও তিনটি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফর্মে ফিরছেন সূর্য। বিশ্বকাপেও তিনি এ ভাবেই খেলুন, চাইছেন ভারতীয় সমর্থকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE