Advertisement
২৩ জুন ২০২৪
IPL 2024

৪ ঘটনা: আইপিএল ফাইনালে কলকাতা-হায়দরাবাদ ম্যাচে যা নজর কাড়ছে

রবিবার আইপিএলের ফাইনালে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। সেই ম্যাচে চারটি ঘটনা নজর কাড়ছে। কী কী?

cricket

প্যাট কামিন্স (বাঁ দিকে) ও মিচেল স্টার্ক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ১৭:১০
Share: Save:

এক দিকে কলকাতা নাইট রাইডার্স। অন্য দিকে সানরাইজার্স হায়দরাবাদ। রবিবার আইপিএলের ফাইনালে খেলতে নামবে এই দুই দল। সেই ম্যাচে চারটি ঘটনা নজর কাড়ছে। কী কী?

১) সবচেয়ে দামি দুই ক্রিকেটারের লড়াই— ফাইনালে সবচেয়ে দামি দুই ক্রিকেটার খেলতে নামবেন। কেকেআর ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় কিনেছিল মিচেল স্টার্ক। আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার তিনি। প্রতিযোগিতার দ্বিতীয় সবচেয়ে দামি ক্রিকেটার প্যাট কামিন্স। ২০ কোটি ৫০ লক্ষ টাকায় তাঁকে কিনেছিল হায়দরাবাদ। দলের অধিনায়ক তিনি। এই দুই অস্ট্রেলীয় ক্রিকেটার ফাইনালে নামবেন।

২) ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকা কোনও ক্রিকেটার নেই ফাইনালে— টি-টোয়েন্টি বিশ্বকাপে যে ১৫ জন ক্রিকেটারের নাম ঘোষণা করা হয়েছে, তাঁদের মধ্যে কেউ কেকেআর ও হায়দরাবাদে খেলেন না। অর্থাৎ, বিশ্বকাপের দলে থাকা কোনও ক্রিকেটার ফাইনালে খেলবেন না। একমাত্র কলকাতার রিঙ্কু সিংহ বিশ্বকাপে ভারতের রিজার্ভ দলে রয়েছেন। ১৫ জনের দলে জায়গা পাননি তিনি।

৩) নতুন চ্যাম্পিয়ন পাবে না আইপিএল— এ বারও কোনও নতুন চ্যাম্পিয়ন পাওয়া যাবে না। কেকেআর আগে দু’বার চ্যাম্পিয়ন হয়েছে। হায়দরাবাদও দু’বারের চ্যাম্পিয়ন। তাই যে দলই জিতবে তারা তৃতীয় বারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হবে।

৪) নজিরের সামনে কামিন্স— হায়দরাবাদ যদি ফাইনাল জিততে পারে তা হলে নজির গড়বেন প্যাট কামিন্স। হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করা অস্ট্রেলীয় অধিনায়কদের হ্যাটট্রিক হবে। ২০০৯ সালে প্রথম বার হায়দরাবাদের অধিনায়ক ছিলেন অ্যাডাম গিলক্রিস্ট। ২০১৬ সালে তাদের জিতিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। তৃতীয় অস্ট্রেলীয় হিসাবে হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করতে পারেন কামিন্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR SRH
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE