Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

ধোনিদের বিরুদ্ধে হারের পর নিজের নজিরও গেল কোহলির! ভেঙে দিলেন তাঁর দলেরই দুই ক্রিকেটার

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রান পাননি বিরাট কোহলি। পাশাপাশি আইপিএলে তাঁর গড়া নজির ভেঙে দিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেরই দুই ক্রিকেটার।

Picture of Virat Kohli

এ বারের আইপিএলে ছন্দে থাকলেও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রান পাননি বিরাট কোহলি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৬:৫৭
Share: Save:

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। টান টান ম্যাচে মহেন্দ্র সিংহ ধোনিদের কাছে শেষ পর্যন্ত ৮ রানে হারতে হয়েছে বিরাট কোহলিদের। ম্যাচ হারের পাশাপাশি নজিরও গিয়েছে কোহলির। তাঁর নজির ভেঙে দিয়েছেন বেঙ্গালুরুরই দুই ক্রিকেটার ফ্যাফ ডুপ্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েল।

এর আগে আইপিএলে তৃতীয় উইকেটে সব থেকে বেশি রানের জুটির নজির ছিল কোহলি ও লোকেশ রাহুলের দখলে। ২০১৬ সালে গুজরাত লায়ন্সের বিরুদ্ধে তৃতীয় উইকেটে ১২১ রান করেছিলেন তাঁরা। এত বছর পরে সেই নজির ভাঙল। সোমবার চিন্নাস্বামী স্টেডিয়ামে চেন্নাইয়ের করা ২২৬ রান তাড়া করতে নেমে তৃতীয় উইকেটে ১২৬ রান করেছেন ডুপ্লেসি ও ম্যাক্সওয়েল। সেটিই তৃতীয় উইকেটে নতুন সর্বাধিক রানের জুটি।

ডুপ্লেসি-ম্যাক্সওয়েল জুটির কাছে নজির হারালেও প্রথম ও দ্বিতীয় উইকেটে নজিরের সঙ্গে জড়িয়ে রয়েছেন কোহলি। আইপিএলে প্রথম উইকেটে দেবদত্ত পড়িক্কলের সঙ্গে মিলে ১৮১ রান করেছিলেন তিনি। প্রথম উইকেটে সেটিই আইপিএলে সর্বাধিক রানের জুটি। ২০২১ সালে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই রান করেছিলেন তাঁরা।

২০১৬ সালে গুজরাত লায়ন্সের বিরুদ্ধে এবি ডিভিলিয়ার্সের সঙ্গে মিলে দ্বিতীয় উইকেটে ২২৯ রান করেছিলেন কোহলি। দু’জনের ব্যাট থেকেই শতরান এসেছিল। আইপিএলের ইতিহাসে দ্বিতীয় উইকেটে সেটিই সর্বাধিক রানের জুটি।

এ বারের আইপিএলে ভাল ছন্দে রয়েছেন কোহলি। ৫ ম্যাচে ২২০ রান করেছেন তিনি। ৫৫ গড় ও ১৪৭.৬৫ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। তিনটি অর্ধশতরান এসেছে কোহলির ব্যাট থেকে। সর্বোচ্চ ৮২ অপরাজিত। তবে চেন্নাইয়ের বিরুদ্ধে ব্যর্থ কোহলি। ৪ বলে ৬ রান করে আউট হয়ে গিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE