Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
IPL 2023

আইপিএলের ইতিহাসে তৃতীয় ক্রিকেটার সুদর্শন, কী নজির গড়লেন গুজরাতের ব্যাটার? বাকি দু’জন কারা?

আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারের প্রায় সব আলো কেড়ে নিয়েছেন শুভমন। তাঁর সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৩৮ রানের জুটি তৈরি করা সুদর্শনও গড়েছেন একটি নজির।

picture of Sai Sudharsan

শুক্রবার আইপিএলে একটি নজির গড়েছেন গুজরাতের সুদর্শন। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৬:৩০
Share: Save:

গুজরাত টাইটান্স-মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচে নিজেকে রিটায়ার্ড আউট ঘোষণা করে মাঠ ছাড়েন সাই সুদর্শন। গুজরাতের ব্যাটার হলেন আইপিএলের ইতিহাসে তৃতীয় ব্যাটার, যিনি আউট না হয়েও দলের স্বার্থে মাঠ ছেড়েছেন। শুক্রবার তিনি করেছেন ৩১ বলে ৩৪ রান।

১৯ ওভারের শেষে সুদর্শনকে তুলে নেওয়ার সিদ্ধান্ত নেয় গুজরাত। তাঁর পরিবর্তে ব্যাট করতে পাঠানো হয় আফগানিস্তানের অলরাউন্ডার রশিদ খানকে। তিনি ২ বল খেলে ৫ রান করেন। শেষ ওভারে রশিদ-হার্দিক জুটি তোলে ১৯ রান। ৩১ বলের ইনিংসে সুদর্শন মারেন ৫টি চার এবং ১টি ছয়। বড় শট খেলার ক্ষেত্রে রশিদ তুলনায় বেশি দক্ষ বলেই সম্ভবত সুদর্শনকে তুলে নিয়ে রশিদকে নামান গুজরাত কোচ আশিস নেহরা। নরেন্দ্র মোদী স্টেডিয়ামের ব্যাটিং সহায়ক ২২ গজের কথা মাথায় রেখেই সম্ভবত এই সিদ্ধান্ত নেয় গুজরাত।

গত বছর আইপিএলে প্রথম ক্রিকেটার হিসাবে রিটায়ার্ড আউট হয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁকে তুলে নিয়েছিল রাজস্থান রয়্যালস। আইপিএলে দ্বিতীয় ব্যাটার হিসাবে রিটায়ার্ড আউট হয়েছিলেন পঞ্জাব কিংসের অথর্ব টাইডে।

শুক্রবার রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে শুভমন গিলের সঙ্গে দ্বিতীয় উইকেটের জুটিতে সুদর্শন তুলেছিলেন ১৩৮ রান। তবু তাঁকে তুলে নেওয়া হয় আরও দ্রুত রান তোলার জন্য। নেহরারা হয়তো নকআউট ম্যাচে সামান্যতম ঝুঁকিও নিতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE