Advertisement
২৫ জুন ২০২৪

বাংলার ঋদ্ধির পর আইপিএল ফাইনালে সফল ‘ঘরশত্রু বিভীষণ’ সুদর্শন

চেন্নাইয়ের ছেলে সুদর্শন সেই শহরের দলের বিরুদ্ধেই বড় রান করলেন। ঋদ্ধির সঙ্গে জুটি গড়ে বাঙালি উইকেটরক্ষককেই মনে করালেন তিনি।

Sai Sudarshan

গুজরাতের হয়ে বড় রান সুদর্শনের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ২১:২৪
Share: Save:

শুভমন গিল আউট হওয়ার পর ঋদ্ধিমান সাহার সঙ্গে জুটি গড়া প্রয়োজন ছিল। সেই কাজটাই করলেন সাই সুদর্শন। আইপিএল ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ৯৬ রানের ইনিংস খেললেন তিনি। চেন্নাইয়ের ছেলে সুদর্শন সেই শহরের দলের বিরুদ্ধেই বড় রান করলেন। ঋদ্ধির সঙ্গে জুটি গড়ে বাঙালি উইকেটরক্ষককেই মনে করালেন তিনি। কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে ঋদ্ধি শতরান করেছিলেন কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। সেরকমই একটি ইনিংস সোমবার খেললেন সুদর্শন।

চেন্নাইয়ে জন্ম সুদর্শনের। ঘরোয়া ক্রিকেটে খেলেন তামিলনাড়ুর হয়ে। যে শহরে সুদর্শনের জন্ম, সেই চেন্নাইয়ের দলের বিরুদ্ধেই আইপিএল ফাইনাল খেলতে নেমেছেন তিনি। সুদর্শন গত বারের আইপিএলে প্রথম খেলেন। গুজরাতের হয়েই খেলেছিলেন। সে বার পাঁচ ম্যাচে ১৪৫ রান ছিল তাঁর। এ বার আট ম্যাচে ৩৬২ রান করেছেন সুদর্শন। গুজরাতের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নেমে ২১ বছরের সুদর্শন বার বার ভরসা দিয়েছেন। তিনটি অর্ধশতরান করেছেন।

২০১৪ সালে পঞ্জাবের হয়ে আইপিএল ফাইনালে শতরান করেছিলেন ঋদ্ধিমান। সে বার তাঁর বিপক্ষে ছিল কলকাতা নাইট রাইডার্স। এক সময় এই দলের হয়ে খেলতেন ঋদ্ধি। বাংলার হয়ে খেলেই জাতীয় স্তরের ক্রিকেটে নিজের জায়গা করেছিলেন তিনি। সেই রাজ্যের দলের বিরুদ্ধে আইপিএল ফাইনালে শতরান করেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত তাঁর দল জেতেনি। ২০১৪ সালে গৌতম গম্ভীরের নেতৃত্বে জিতেছিল কেকেআর। ঋদ্ধির লড়াই ব্যর্থ হয়েছিল। সোমবার আমদাবাদের মাঠে হার্দিক পাণ্ড্যর দলের হয়ে ৯৬ রান করে গুজরাতের স্কোর ২১৪ রানে পৌঁছে দিয়েছেন সুদর্শন। এখন দেখার তাঁর দল আইপিএল ট্রফি জিততে পারে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE