Advertisement
২৫ মে ২০২৪
IPL 2023

কলকাতার বিরুদ্ধে নতুন মাইলফলক বিতাড়িত নাইটের, কী নজির গড়লেন শুভমন

দ্বিতীয় ম্যাচে ব্যর্থ হলেও আইপিএলের তৃতীয় ম্যাচে কলকাতার বিরুদ্ধে আবার রান পেলেন শুভমন। একই সঙ্গে শনিবার নতুন মাইলফলক স্পর্শ করলেন প্রাক্তন নাইট।

picture of Shubman Gill

আইপিএলের নতুন মাইলফলক স্পর্শ করলেন গুজরাতের শুভমন। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১৮:৩১
Share: Save:

কলকাতা নাইট রাইডার্স তাঁকে রাখেনি। গত বছর তাঁকে কিনে নিয়েছিল গুজরাত টাইটান্স। সেই শুভমন গিল আইপিএলে নতুন মাইলফলক স্পর্শ করলেন কলকাতার বিরুদ্ধেই।

রবিবার আইপিএলে ২০০০ রান পূর্ণ করলেন শুভমন। ৭৭টি ম্যাচ খেলে এই মাইলফলক ছুঁলেন তিনি। কলকাতার বিরুদ্ধেই আইপিএলের মাইলফলক ছুঁলেন প্রাক্তন নাইট। ৪৮তম ব্যাটার হিসাবে আইপিএলে ২০০০ রান পূর্ণ করলেন শুভমন। আইপিএলে সব থেকে বেশি রান করার রেকর্ড রয়েছে বিরাট কোহলির ঝুলিতে। তাঁর এখনও পর্যন্ত সংগ্রহ ৬৭২৭ রান। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে আইপিএলে দ্রুততম ২০০০ রান পূর্ণ করার কৃতিত্ব রয়েছে লোকেশ রাহুলের দখলে। তিনি ৬০টি ইনিংস খেলে এই মাইলফলক স্পর্শ করেছিলেন। এই তালিকায় দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে সচিন তেন্ডুলকর (৬৩টি ইনিংস) এবং ঋষভ পন্থ (৬৪টি ইনিংস)।

রবিবার গুজরাত টাইটান্সের ওপেনার কেকেআরের বিরুদ্ধে ৩১ বলে ৩৯ রানের ইনিংস খেলেছেন। ৫টি চার এসেছে তাঁর ব্যাট থেকে। প্রতিযোগিতার প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩৭ বলে ৬৩ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন শুভমন। দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ব্যর্থ হন ব্যাট হাতে।

গত বছর আইপিএলেও অনবদ্য ছন্দে ছিলেন শুভমন। গুজরাতের চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম প্রধান কারিগর ছিলেন। ২৩ বছরের ব্যাটার। ১৬টি ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছিল ৪৮৩ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE