Advertisement
১৩ মে ২০২৪
IPL 2024

সফল সতীর্থকেই হারের জন্য দুষলেন হার্দিক! মুম্বই অধিনায়কের মন্তব্য ঘিরে বিতর্ক

হার্দিক নিজে প্রত্যাশিত পারফর্ম করতে পারছেন না। ব্যাট বা বল হাতে সাফল্য পাচ্ছেন না। আইপিএলের শুরু থেকে তাঁর নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠছে। এ বার হারের দায় চাপালেন তরুণ সতীর্থের উপর।

picture of Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৪:০৯
Share: Save:

দিল্লি ক্যাপিটালসের কাছে ১০ রানে হারের দায় সরাসরি এক তরুণ সতীর্থের উপর চাপিয়ে দিলেন হার্দিক পাণ্ড্য। মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক দুষেছেন তাঁর দলের হয়ে সব থেকে বেশি রান করা তিলক বর্মাকে। তাঁর এই মন্তব্য নতুন বিতর্ক তৈরি হয়েছে।

অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ঋষভ পন্থেরা করেন ৪ উইকেটে ২৫৭। জবাবে মুম্বই করে ৯ উইকেটে ২৪৭। দু’দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের অন্যতম নায়ক তিলক করেন ৩২ বলে ৬৩ রান। ৪টি করে চার এবং ছক্কা মারেন তিনি। অথচ হারের জন্য তাঁকেই দুষেছেন হার্দিক।

মুম্বই অধিনায়ক বলেছেন, ‘‘অক্ষর পটেল আমাদের এক জন বাঁ হাতি ব্যাটারকে (তিলক) বল করছিল। সে সময় আরও আগ্রাসী হওয়া উচিত ছিল আমাদের ব্যাটারের। আমার মতে, এটা খেলা সম্পর্কে সচেতনতার অভাব। আমরা সুযোগ পেয়েও কাজে লাগাতে পারিনি। দিনের শেষে আমাদের সেই সুযোগ নষ্টের চড়া মূল্য দিতে হল।’’

হার্দিক নিজে মাঠে নেমে প্রত্যাশিত পারফর্ম করতে পারছেন না। ব্যাট এবং বল হাতে সাফল্য পাচ্ছেন না। আইপিএলের শুরু থেকেই তাঁর নেতৃত্ব নিয়ে নানা প্রশ্ন উঠছে। এ বার হারের জন্য সতীর্থদের ঘাড়ে দোষ চাপাতে শুরু করলেন মুম্বই অধিনায়ক। হার্দিকের নেতৃত্বে ন’টি ম্যাচ খেলে মাত্র তিনটিতে জয় পেয়েছে মুম্বই। তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। তালিকায় নয় নম্বরে রয়েছে পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়নেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE