Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL 2023

মুম্বইয়ের হারে চাপে কেকেআর, লখনউ জেতায় আরও কঠিন হল নাইটদের প্লে-অফে ওঠা

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৭৭ রান করেছিল লখনউ। যা তুলতে ব্যর্থ মুম্বই। মঙ্গলবার ৫ রানে হেরে গেল তারা। এর ফলে ১৪ পয়েন্টেই আটকে রইল তারা। কলকাতার চাপ বাড়ল।

kkr

প্লে-অফে ওঠার রাস্তা সহজ হল কলকাতা নাইট রাইডার্সের? —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ২৩:৪০
Share: Save:

লখনউ সুপার জায়ান্টস জিতে যাওয়ায় সুবিধা হল কলকাতা নাইট রাইডার্সের? আইপিএলের লিগ তালিকায় যে সাপলুডোর খেলা চলছে তাতে এখনই কেকেআর সমর্থকদের হতাশা আরও বাড়ল। লখনউ শেষ ম্যাচ খেলবে ইডেনে। কলকাতাকে সেই ম্যাচ জিততেই হবে এবং বড় ব্যবধানে জিততে হবে। তা না হলে ১৪ পয়েন্ট নিয়েও প্লে-অফে ওঠার সুযোগ থাকবে না কেকেআরের।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৭৭ রান করেছিল লখনউ। যা তুলতে ব্যর্থ মুম্বই। এর ফলে ১৪ পয়েন্টেই আটকে রইল তারা। মুম্বইয়ের শেষ ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। শনিবার কলকাতা খেলবে লখনউয়ের বিরুদ্ধে। লিগ তালিকায় এখন যা পরিস্থিতি তাতে গুজরাত টাইটান্স ইতিমধ্যেই আইপিএলের প্লে-অফে। দিল্লি ক্যাপিটালস এবং সানরাইজার্স হায়দরাবাদ ছিটকে গিয়েছে। বাকি সাত দল লড়ছে তিনটি জায়গার জন্য। লখনউ ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এল। শেষ ম্যাচে কলকাতার বিরুদ্ধে হারলেও তাদের সুযোগ থাকবে প্লে-অফে যাওয়ার।

কলকাতার মতোই ১৪ পয়েন্টে পৌঁছে যাওয়ার সুযোগ রয়েছে রাজস্থান রয়্যালসের। মুম্বইয়ের শেষ ম্যাচ হায়দরাবাদের বিরুদ্ধে। সেই ম্যাচে তারা জিতলে ১৬ পয়েন্ট হবে। কলকাতা চাইবে সেই ম্যাচেও হারুক মুম্বই। কিন্তু পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে সুযোগ রয়েছে ১৬ পয়েন্টে পৌঁছে যাওয়ার। রাজস্থানের খেলা বাকি পঞ্জাব কিংসের বিরুদ্ধে। সেই ম্যাচে কলকাতা চাইবে রাজস্থান জিতুক কিন্তু ব্যবধান কম থাকুক। যাতে নেট রানরেট খুব বেশি বাড়াতে না পারেন সঞ্জু স্যামসনরা। এর ফলে পঞ্জাব নিজেদের অন্য ম্যাচে দিল্লির বিরুদ্ধে হারলেও ১৪ পয়েন্টে আটকে থাকবে। সে ক্ষেত্রে কলকাতার সুযোগ থাকবে নেট রানরেট বেশি রেখে প্লে-অফে ওঠার।

অন্য দিকে বেঙ্গালুরুর খেলা বাকি হায়দরাবাদ এবং গুজরাতের বিরুদ্ধে। এই দু’টি ম্যাচেই বেঙ্গালুরুর হার চাইবে কলকাতা। তাতে একটি প্রতিপক্ষ কমে যাবে প্লে-অফে ওঠার লড়াইয়ে। কিন্তু বেঙ্গালুরু নিজেদের সব ম্যাচ জিতে নিলে কলকাতার পক্ষে আর প্লে-অফে ওঠার সুযোগ থাকবে না। কারণ বিরাট কোহলিদের তখন ১৬ পয়েন্ট হয়ে যাবে। যে পয়েন্টে কলকাতার পৌঁছানোর কোনও সুযোগই নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Kolkata Knight Riders
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE