Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

কোন পথে এখনও প্লে অফে যেতে পারে বিরাটদের বেঙ্গালুরু

আইপিএল শুরুর আগে অন্যতম ফেভারিট বলা হচ্ছিল তাঁদেরই। বিরাট কোহালি, এবি ডেভিলিয়ার্স, ক্রিস গেইল, শেন ওয়াটসনদের দলকে অপরাজেয়র তকমা দেওয়ার কাজটা

সংবাদ সংস্থা
২৯ এপ্রিল ২০১৭ ১৬:০৫
ছবি -এফপি

ছবি -এফপি

আইপিএল শুরুর আগে অন্যতম ফেভারিট বলা হচ্ছিল তাঁদেরই। বিরাট কোহালি, এবি ডেভিলিয়ার্স, ক্রিস গেইল, শেন ওয়াটসনদের দলকে অপরাজেয়র তকমা দেওয়ার কাজটা মোটামুটি লিগ শুরুর আগেই সেরে ফেলেছিলেন বিশেষজ্ঞরা। অথচ আইপিএলের শুরু থেকেই হোঁচট খেতে শুরু করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ইডেনে নাইটদের কাছে ৪৯ রানে অলআউট হয়ে নতুন রেকর্ড গড়েছেন ডেভিলিয়ার্সরা। হারতে হারতে কোহালিদের অবস্থা এখন এতটাই খারাপ যে, আইপিএল থেকে বেঙ্গালুরুর বিদায় প্রায় নিশ্চিত। এই অবস্থায় আজ পুণের মুখোমুখি হচ্ছে বেঙ্গালুরু। এই মুহূর্তে ন’ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার একেবারে নীচে রয়েছে আরসিবি। অঙ্কের হিসাবে অবশ্য এখনও প্লে অফে যেতে পারে বিরাটরা। কী ভাবে?

আরও পড়ুন- পুরস্কারের অর্থও দান গম্ভীরের

Advertisement



• পরবর্তী পাঁচটি ম্যাচ জিততেই হবে বিরাটদের। সে ক্ষেত্রে লিগের শেষে তাঁদের পয়েন্ট হবে ১৫।

• নাইটরা এই মুহূর্তে ন’ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে। পরবর্তী পাঁচ ম্যাচের তিন ম্যাচ জিতলে গম্ভীরদের পয়েন্ট হবে ২০। মুম্বই পরবর্তী ছ’ম্যাচের তিনটি জিতলে পয়েন্ট হবে ১৮।

• সানরাইজার্স তাদের পরবর্তী ম্যাচগুলির তিনটেতে জিতলে পৌঁছবে ১৭ পয়েন্টে।

• পুণে যদি তাদের পরবর্তী ছয় ম্যাচের পাঁচটিতে হারে তা হলে তারা শেষ করবে ১০ পয়েন্টে।

• গুজরাত এবং দিল্লি পরবর্তী ম্যাচগুলির তিনটি এবং পঞ্জাব দু’টি ম্যাচ জিতলে তারাও থাকবে বিরাটদের পরেই।

এই সব হিসাব মিললে বেঙ্গালুরু সহজেই পৌঁছে যাবে প্লে অফে। এবং সে ক্ষেত্রে একটি ম্যাচ হারলেও কোহালিদের সমস্যা হবে না। ফলে আশা করা যায় প্লে অফে বিরাটদের দেখা যাবে।

আরও পড়ুন

Advertisement