Advertisement
০৩ মে ২০২৪
Arjun Tendulkar

আগের ম্যাচে কেন ব্যর্থ অর্জুন তেন্ডুলকর? কোথায় কোথায় খামতি রয়েছে সচিন-পুত্রের?

এক ম্যাচে প্রশংসা পেলেন। পরের ম্যাচেই জুটল ধিক্কার। আইপিএলে অর্জুন তেন্ডুলকরের গত দুটো ম্যাচ এমনই গিয়েছে। কী ভাবে উন্নতি করতে পারেন তিনি?

arjun tendulkar

অর্জুনের বোলিং নিয়ে কাঁটাছেড়া চলছে পঞ্জাব ম্যাচের পর থেকেই। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ২২:৪৬
Share: Save:

এক ম্যাচে প্রশংসা পেলেন। পরের ম্যাচেই জুটল ধিক্কার। আইপিএলে অর্জুন তেন্ডুলকরের পারফরম্যান্স গত দু’টি ম্যাচে এমনই গিয়েছে। হায়দারাবাদের বিরুদ্ধে শেষ ওভারে বল করতে এসে দলকে জিতিয়েছিলেন। পরের ম্যাচেই পঞ্জাবের বিরুদ্ধে তিন ওভারে ৪৮ দিয়েছেন। যার মধ্যে একটি ওভারে খরচ হয়েছে ৩১ রান।

অর্জুনের বোলিং নিয়ে কাঁটাছেড়া চলছে পঞ্জাব ম্যাচের পর থেকেই। কী করলে তাঁর বলের উন্নতি হবে তা নিয়ে অনেকেই অনেক পরামর্শ দিয়েছেন। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফও তার ব্যতিক্রম নন। অর্জুনের বোলিংয়ে যে গলদ রয়েছে সেটা বলেছিলেন তিনিও।

টুইটারে চারটি চিত্র দিয়ে অর্জুনের বোলিং শোধরানোর উপায় বলে দিয়েছেন লতিফ। তাঁর মতে, বল হাত থেকে বেরোনোর সময় অর্জুনের সামনের পা ভাঙছে। হাঁটু মুড়ে যাচ্ছে। জোরে বোলারদের ক্ষেত্রে যা একেবারেই কাম্য নয়। দ্বিতীয়ত, অর্জুনের নন-বোলিং আর্ম (এ ক্ষেত্রে ডান হাত) বল বাঁ হাত থেকে বেরোনোর অনেক আগেই নীচে নেমে যাচ্ছে।

তৃতীয়ত, শরীরের যাবতীয় ওজন মাত্র একটি দিকেই ব্যবহার করছেন অর্জুন। ফলে বল করার সময় কোনও ভারসাম্য থাকছে না এবং বল হাত থেকে বেরোলেও জোরালো হচ্ছে না। চতুর্থত, বল করার সময় অর্জুনের সামনে এবং পিছনের পা কোনাকুনি থাকছে। এ ক্ষেত্রেও ভারসাম্য বজায় রাখতে অসুবিধা হচ্ছে তাঁর।

চারটি উপায় বলে দিয়ে রশিদ লিখেছেন, “ও অনেক তরুণ। তাই সব শোধরানোর জন্য ওর কাছে অনেক সময় রয়েছে।”

ক্রিকেটজীবনে অনেক ভাল ভাল কোচের সঙ্গে কাজ করেছেন অর্জুন। তাই নিশ্চয়ই তিনি জানেন কোথায় কোথায় উন্নতি করতে হবে। লতিফ তাঁকে সাহায্য করেছেন সে ব্যাপারে। সমর্থকদের আশা, দ্রুত নিজের বোলিং অ্যাকশন শুধরে ফিরবেন সচিন-পুত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arjun tendulkar Mumbai Indians IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE