Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

কোহলিদের শিবিরে ম্যাচ জেতানো কার্তিকের হাত ধরে হঠাৎ ‘হাজির’ রিঙ্কু!

২০২২ সালে আইপিএলের পারফরম্যান্সের সুবাদে কার্তিক ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটিয়েছিলেন। এ বারের আইপিএল খেলে অবসর নেওয়ার ইঙ্গিত দিয়েছেন আরসিবির ব্যাটার।

picture of Rinku Singh

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৭:২৫
Share: Save:

আইপিএলের প্রথম ম্যাচে ব্যাট হাতে সাফল্য পাননি। দ্বিতীয় ম্যাচেই আবার ২০২২ সালের ফর্মে দীনেশ কার্তিক। সোমবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে ১০ বলে ২৮ রানের ইনিংস খেলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে এ বারের আইপিএলে প্রথম জয় এনে দিয়েছেন। ম্যাচের পর কার্তিক বলেছেন, কেকেআর ব্যাটার রিঙ্কু সিংহকে দেখে অনুপ্রাণিত হয়েছেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে এখন দেশের অন্যতম ফিনিশার রিঙ্কু। সোমবারের ম্যাচে কার্তিকও শেষ দিকে ব্যাট করতে নেমে আগ্রাসী ব্যাট করে দলকে জয় এনে দিয়েছেন। ম্যাচের পর তাঁর কাছে ১০ বলের ইনিংসের রহস্য জানতে চাওয়া হয়। উত্তরে মজা করে অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটার বলেন, ‘‘রিঙ্কু সিংহকে দেখে অনুপ্রাণিত হয়েছি। দুর্দান্ত ব্যাটিং করে ও। বেশ কিছু আগ্রাসী ক্রিকেটার আছে। যাদের খেলা দেখে আমি শিখছি।’’

পরে কার্তিক আরও বলেন, ‘‘আসলে পরিস্থিতি যা ছিল, তাতে মারতেই হত। বলতে পারেন এটা অনুশীলনের ফল। এর কৃতিত্ব আমার কোচের। যিনি আমার সঙ্গে প্রায় এক দশক ধরে কাজ করছেন। এমন পরিস্থিতিতে খেলার জন্য উনিই আমাকে তৈরি করে দিয়েছেন। এই ধরনের পরিস্থিতিতে নিজের স্বাভাবিক খেলার চেষ্টা করি। মাথা ঠান্ডা রেখে খেলার চেষ্টা করি। বাড়তি কিছু নয়, যেটা পারি সেটাই চেষ্টা করি। শট নির্বাচন করে সঠিক ভাবে প্রয়োগ করার চেষ্টা করি।’’

২০২২ সালে আইপিএলের পারফরম্যান্সের সুবাদে কার্তিক ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটিয়েছিলেন। সে বার টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলেছিলেন কার্তিক। এ বারের আইপিএল খেলে অবসর নেওয়ার ইঙ্গিত দিয়েছেন আরসিবির ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Rinku Singh Dinesh karthik RCB KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE