Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটারের সুস্থ হতে কত দিন লাগবে? অপেক্ষায় মুম্বই ইন্ডিয়ান্সও

এখনও পুরোপুরি সুস্থ হতে পারেননি সূর্যকুমার যাদব। ভারতীয় ক্রিকেট বোর্ড এখনও খেলার ছাড়পত্র দেয়নি বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটারকে। তাঁর অস্ত্রোপচার করা হয়েছে।

Suryakumar Yadav

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১৮:১৫
Share: Save:

সূর্যকুমার যাদবকে বাদ দিয়েই খেলতে হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্সকে। এখনও পুরোপুরি সুস্থ হতে পারেননি তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ড এখনও খেলার ছাড়পত্র দেয়নি বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটারকে। তাঁর অস্ত্রোপচার করা হয়েছে।

মুম্বই ইতিমধ্যেই আইপিএলে দু’টি ম্যাচ খেলে ফেলেছে। তারা প্রথমে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে হেরেছে। বুধবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হেরেছে। এই দু’টি ম্যাচে খেলতে পারেননি সূর্যকুমার। বোর্ডের এক কর্তা বলেন, “সূর্যকুমার খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠছে। তবে আরও কয়েকটি ম্যাচ হয়তো খেলতে পারবে না ও। মুম্বই দলে দ্রুত ফিরবে সূর্যকুমার।”

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বিশ্বের এক নম্বর ব্যাটারকে নিয়ে তাড়াহুড়ো করতে চাইছে না বোর্ড। ২ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। হবে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ়ে। ওই কর্তা বলেন, “আইপিএল নয়, আমাদের চিন্তা ছিল বিশ্বকাপের আগে সূর্যকুমারকে সুস্থ অবস্থায় পাওয়া যাবে কি না। সেটা নিয়ে চিন্তিত হওয়ার কোনও কারণ নেই। সূর্য তার অনেক আগেই সুস্থ হয়ে উঠবে। তবে মুম্বইয়ের হয়েও খেলবে। কিন্তু ওর অস্ত্রোপচার হয়েছে। তাই তাড়াহুড়ো করে মাঠে নেমে পড়া ঠিক হবে না।”

ভারতের হয়ে ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৩৩ বছরের সূর্য। শেষ বার তাঁকে খেলতে দেখা গিয়েছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। তাঁর স্ট্রাইক রেট ১৭১.৫৫। টি-টোয়েন্টিতে ২১৪১ আন্তর্জাতিক রান রয়েছে সূর্যকুমারের। চারটি শতরানও করেছিলেন তিনি।

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE