Advertisement
২৬ এপ্রিল ২০২৪
KKR

IPL 2022: কলকাতা নাইট রাইডার্সে সই করার আগে স্ত্রীকেও জানাননি ফিঞ্চ

আইপিএলে প্রথম বার ২০১০ সালে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছিলেন ফিঞ্চ। এর পর দিল্লি ডেয়ারডেভিলস, পুণে ওয়ারিয়ার্স, সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বই ইন্ডিয়ান্স, গুজরাত লায়ন্স, পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়েও খেলেন তিনি। আইপিএলে ফিঞ্চের নবম দল কলকাতা। তিনি বলেন, “কোনও একটা দলের জার্সি আমার কাছে নেই, কিন্তু কোন দলের সেটা মনে নেই।”

অ্যারন ফিঞ্চ।

অ্যারন ফিঞ্চ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ১০:০৭
Share: Save:

আইপিএলে নয় নম্বর দলে সই করে ফেলেছেন অ্যারন ফিঞ্চ। নিলামে অবিক্রিত ছিলেন তিনি। কিন্তু অ্যালেক্স হেলস এ বার কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে পারছেন না। জৈবদুর্গে থাকার ক্লান্তি নিতে পারছেন না বলে সরে দাঁড়িয়েছেন তিনি। হেলসের বদলে দলে নেওয়া হয়েছে ফিঞ্চকে। কলকাতায় খেলতে রাজি হওয়ার আগে নিজের স্ত্রী অ্যামিকেও জানাননি তিনি।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ফিঞ্চ বলেন, “আমি রাতের খাবার খাচ্ছিলাম অ্যামির সঙ্গে। সেই সময় কলকাতার কোচ ব্রেন্ডন ম্যাকালামকে রাজি হওয়ার বার্তা পাঠাই। অ্যামিকে তখনও জানাইনি। প্রতি বার আমরা যখন ঘুরতে যাওয়ার পরিকল্পনা করি, তখনই কিছু না কিছু এসে যায়। শেষ ছ’বছরের মধ্যে দু’বছর অবশ্য করোনার জন্য কঠিন হয়ে গিয়েছিল ঘুরতে যাওয়া। কিন্তু এই সময় যখনই কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করেছি, তখনই শেষ মুহূর্তে কিছু না কিছু ঘটেছে। অ্যামি চমকে যায়নি, ও আমার পাশে দাঁড়িয়েছে। অ্যামি এবং আমার মেয়ে এস্থার কোনও এক সময় ভারতে আসবে।”

আইপিএলে প্রথম বার ২০১০ সালে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছিলেন ফিঞ্চ। এর পর দিল্লি ডেয়ারডেভিলস, পুণে ওয়ারিয়ার্স, সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বই ইন্ডিয়ান্স, গুজরাত লায়ন্স, পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়েও খেলেন তিনি। আইপিএলে ফিঞ্চের নবম দল কলকাতা। তিনি বলেন, “কোনও একটা দলের জার্সি আমার কাছে নেই। কিন্তু কোন দলের জার্সি নেই, সেটা মনে পড়ছে না!”

দশ দলের আইপিএল শুরু ২৬ মার্চ থেকে। ফিঞ্চ বলেন, “ভারতে অনুশীলন এবং সেখানে খেলাটা খুব গুরুত্বপূর্ণ। খুব কঠিন প্রতিযোগিতা। আমার মনে হয় সবাই নিজেকে পরীক্ষার মুখে ফেলতে চাইবে। সেরাদের বিরুদ্ধে নিজেদের পরীক্ষা করার আগে শেষ হয়নি এমন ক্রিকেটাররা সত্যিই গুরুত্বপূর্ণ।”

শুরুর কয়েকটা ম্যাচ খেলতে পারবেন না ফিঞ্চ। সেই সময় পাকিস্তানের বিরুদ্ধে সাদা বলের ক্রিকেট খেলতে ব্যস্ত থাকবে অস্ট্রেলিয়া। এর পর আইপিএলে যোগ দিয়ে কলকাতার প্রথম একাদশে ঢোকার জন্য তাঁর লড়াই হবে অজিঙ্ক রহাণে, বেঙ্কটেশ আয়ার এবং স্যাম বিলিংসের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR Aaron Finch australia cricket IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE