Advertisement
০২ ডিসেম্বর ২০২২
Mumbai Indians

IPL 2022: আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা-মুম্বই ম্যাচের সেরা বেঙ্কটেশ

কামিন্স ব্যাট করার সময় পিচ খুব সহজ মনে হচ্ছিল বলে মনে করেন বেঙ্কটেশ। তিনি বলেন, ‘‘কামিন্স ব্যাট করার সময় ছাড়া বাকি সময় মনে হয়েছে পিচ খুব কঠিন। এমন কঠিন পিচে ব্যাট করার জন্য কামিন্সকে কৃতিত্ব দিতেই হবে। আমাদের দলে বেশ কিছু বিধ্বংসী ব্যাটার রয়েছে, তাই ধরে খেলতে পারার সুযোগ রয়েছে আমার কাছে।’’

অর্ধশতরান বেঙ্কটেশের।

অর্ধশতরান বেঙ্কটেশের। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ২৩:১০
Share: Save:

আনন্দবাজার অনলাইনের বিচারে ম্যাচের সেরা বেঙ্কটেশ আয়ার। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৪১ বলে ৫০ রান করে অপরাজিত থাকলেন তিনি। ওপেন করতে নেমে এক দিক ধরে রেখে ঠান্ডা মাথায় খেলে গেলেন বেঙ্কটেশ।

ভারতের তরুণ এই অলরাউন্ডার সাধারণত দ্রুত রান তোলার দিকেই মন দেন। কিন্তু বুধবারের ম্যাচে নিজের স্বভাব বিরুদ্ধ ইনিংস খেললেন। যে ইনিংস খেলতে দেখা যায় শ্রেয়স আয়ারকে, তেমন ভাবেই খেললেন বেঙ্কটেশ। ম্যাচ শেষে তিনি বলেন, ‘‘শেষ অবধি থাকতে পেরে আমি খুশি। কোনও কোনও দিন এই ভাবেও খেলতে হবে।’’ কামিন্স যখন এক দিক থেকে একের পর এক বল মাঠের বাইরে পাঠাচ্ছেন, তখন এক দিক ধরে রাখলেন বেঙ্কটেশ। দলকে ম্যাচ জিতিয়ে তবেই মাঠ ছাড়লেন তিনি।

Advertisement

কামিন্স ব্যাট করার সময় পিচ খুব সহজ মনে হচ্ছিল বলে মনে করেন বেঙ্কটেশ। তিনি বলেন, ‘‘কামিন্স ব্যাট করার সময় ছাড়া বাকি সময় মনে হয়েছে পিচ খুব কঠিন। এমন কঠিন পিচে ব্যাট করার জন্য কামিন্সকে কৃতিত্ব দিতেই হবে। আমাদের দলে বেশ কিছু বিধ্বংসী ব্যাটার রয়েছে, তাই ধরে খেলতে পারার সুযোগ রয়েছে আমার কাছে।’’

প্রথমে ব্যাট করে ১৬১ রান তোলে মুম্বই। ৫ বলে ২২ করেন পোলার্ড। সেই ইনিংস ঢাকা পড়ে যায় কামিন্সের জন্য। ১৫ বলে ৫৬ রান করেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক। তাঁর ইনিংসে ভর করে ১৬ ওভারে ১৬২ রান তুলে নেয় কলকাতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.