Advertisement
১৭ মে ২০২৪
Avesh Khan

IPL 2022: আনন্দবাজার অনলাইনের বিচারে মুম্বই-লখনউ ম্যাচের সেরা আবেশ খান

লখনউয়ে ব্যাট হাতে জেতাতে যে ভাবে ভূমিকা নিয়েছেন কেএল রাহুল, তেমনই বল হাতে জেতালেন আবেশ খান।

আবেশের তিন উইকেট।

আবেশের তিন উইকেট। ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ১৯:৩৪
Share: Save:

গুরুত্বপূর্ণ সময়ে তিনটি উইকেট। প্রথমে রোহিত শর্মা। তার পর ডেওয়াল্ড ব্রেভিস। খেলার শেষের দিকে ফ্যাবিয়ান অ্যালেন। লখনউয়ে ব্যাট হাতে জেতাতে যে ভাবে ভূমিকা নিয়েছেন কেএল রাহুল, তেমনই বল হাতে জেতালেন আবেশ খান। ফলে শনিবার মুম্বই-লখনউ ম্যাচে আনন্দবাজার অনলাইনের বিচারে তিনিই ম্যাচের সেরা। মোট চার ওভার বল করে ৩০ রানে তিন উইকেট নেন তিনি। অর্থাৎ শুধু গুরুত্বপূর্ণ সময়ে উইকেটই নেননি, রানও কম দিয়েছেন।

চলতি আইপিএলে রোহিতের খারাপ ছন্দ কাটছেই না। লখনউয়ের বিরুদ্ধেও তিনি ব্যাটে রান পেলেন না। লখনউয়ের হয়ে তৃতীয় ওভারে বল করতে এসেছিলেন আবেশ। ওভারের চতুর্থ বলে তিনি রোহিতকে ফেরালেন। আবেশের বলে মারতে গিয়ে উইকেটকিপার কুইন্টন ডি’ককের হাতে ক্যাচ দিলেন রোহিত।

তিনে নেমে ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠছিলেন ডেওয়াল্ড ব্রেভিস। একের পর এক চার মেরে তিনি লখনউয়ের আতঙ্ক বাড়িয়ে তুলছিলেন। কিন্তু আবেশের বোলিংয়ে ফিরলেন তিনিও। মিডল স্টাম্পে ফুলটস বল করেছিলেন আবেশ। গতির হেরফেরে শটের টাইমিং ঠিক হয়নি। একস্ট্রা কভারে দীপক হুডার হাতে ক্যাচ দেন ব্রেভিস। ১৮তম ওভারে আর এক মারকুটে ব্যাটার ফ্যাবিয়েন অ্যালেনকে ফেরান আবেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE