Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Umran Malik

IPL 2022: আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা-হায়দরাবাদ ম্যাচের সেরা উমরান মালিক

এই আইপিএলে যতগুলি ম্যাচ খেলেছে হায়দরাবাদ, প্রতিটিতেই সেই পুরস্কার গিয়েছে তাঁর দখলে। শুক্রবারও তাঁর ব্যতিক্রম হল না।

শ্রেয়সকে ফেরাচ্ছেন উমরান।

শ্রেয়সকে ফেরাচ্ছেন উমরান। ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ২৩:৩৪
Share: Save:

গতির জন্যে এই আইপিএলে তিনি ইতিমধ্যেই সুনাম অর্জন করেছেন। এক বিজ্ঞাপনদাতার তরফে প্রতি ম্যাচের শেষের দ্রততম ডেলিভারির জন্য পুরস্কার দেওয়া হয়। এই আইপিএলে যতগুলি ম্যাচ খেলেছে হায়দরাবাদ, প্রতিটিতেই সেই পুরস্কার গিয়েছে তাঁর দখলে। শুক্রবারও তাঁর ব্যতিক্রম হল না। কিন্তু গতি নয়, বুদ্ধিদীপ্ত বোলিং এবং গুরুত্বপূর্ণ সময়ে উইকেট নেওয়ার জন্য আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা-হায়দরাবাদ ম্যাচের সেরা উমরান মালিক।

প্রতি ম্যাচে বল হাতে সর্বোচ্চ গতিতে বল করার জন্য বিখ্যাত। কিন্তু উইকেট নেওয়ার ক্ষেত্রে সেই সাফল্য দেখা যায় না উমরানের। কেকেআরের বিরুদ্ধে নামার আগে চারটি ম্যাচে ১৪৬ রান দিয়েছিলেন। নিয়েছেন মাত্র তিনটি উইকেট। কিন্তু কেকেআরের বিরুদ্ধে জ্বলে উঠলেন কাশ্মীরের এই বোলার।

দ্রুত দু’টি উইকেট হারানোর পর কেকেআরের ইনিংসকে তখন টানছেন অধিনায়ক শ্রেয়স আয়ার। দশম ওভার করছিলেন উমরান। নীতীশ রানা এবং শ্রেয়সকে প্রতি বলেই বিব্রত করছিলেন। শেষ বলে দুরন্ত ইয়র্কারে ফেরালেন শ্রেয়স। ১৪৮.৮ কিমি গতিতে বল করেছিলেন তিনি। শুধু এখানেই শেষ নয়, এর পর ফেরালেন শেল্ডন জ্যাকসনকেও। এ ছাড়া ১৬তম ওভারে যখন বল করতে আসেন, তখন ক্রিজে তাঁর সামনে বিধ্বংসী আন্দ্রে রাসেল। ওভারে দ্বিতীয় বলে দু’রান নিলেন রাসেল। এ ছাড়া বাকি পাঁচটি বলে কোনও রানই করতে পারলেন না। সেই ওভারে বেশি রান পেলে ম্যাচটা জিততেও পারত কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.