Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Ricky Ponting

IPL 2022: পৃথ্বীর প্রতিভা আমার চেয়েও বেশি: পন্টিং

মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর থাকাকালীন হার্দিক পাণ্ড্য, ক্রুণাল পাণ্ড্যকে আন্তর্জাতিক ক্রিকেট খেলার যোগ্য করে দিয়েছিলেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ০৯:১৪
Share: Save:

ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়েছেন পৃথ্বী শ। অভিষেক ম্যাচে সেঞ্চুরি করলেও তাঁর পরের ম্যাচগুলোয় চোট ও একাধিক ব্যর্থতা দল থেকে ছিটকে দিয়েছে তাঁকে। কিন্তু দিল্লি ক্যাপিটালস দলের প্রধান কোচ রিকি পন্টিং জানিয়ে দিয়েছেন, একশো টেস্ট খেলার মতো উপযুক্ত ব্যাটার হিসেবে পৃথ্বীকে তৈরি করতে চান। তার জন্য যতটা সম্ভব সময় তিনি ভারতীয় তারকাকে দিতে রাজি।

মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর থাকাকালীন হার্দিক পাণ্ড্য, ক্রুণাল পাণ্ড্যকে আন্তর্জাতিক ক্রিকেট খেলার যোগ্য করে দিয়েছিলেন। রোহিত শর্মার উন্নতির নেপথ্যেও পন্টিংয়ের অবদান অনস্বীকার্য। এ বার পৃথ্বীকে তৈরি করে তোলার অভিযানে নেমে পড়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

দলের পডকাস্ট অনুষ্ঠানে পন্টিং বলেছেন, ‘‘পৃথ্বীর ব্যাটিং দেখে মনে হয় ও আমার মতোই প্রতিভাবান। বেশি ছাড়া কোনও দিক থেকেই কম তো নয়ই।’’ যোগ করেন, ‘‘আমি ওকে এমন একজন ক্রিকেটারে পরিণত করতে চাই, যে ভারতের হয়ে একশো টেস্ট খেলতে পারবে। দেশের হয়ে তিনটি ফর্ম্যাটেই যাতে দাপটের সঙ্গে খেলে যেতে পারে, তার যোগ্য করে তুলতে হবে পৃথ্বীকে।’’

পন্টিংয়ের কোচিংয়ে কারা উপকৃত হয়েছেন, সেটাও জানাতে ভোলেননি ঋষব পন্থদের দলের গুরু। তাঁর কথায়, ‘‘যে দলগুলোয় কোচিং করিয়েছি, সেখানে ক্রিকেটারেরাও পরবর্তী সময় উন্নতি করেছে। মুম্বই ইন্ডিয়ান্সে যখন ছিলাম, রোহিত তখন তরুণ ক্রিকেটার। হার্দিক ও ক্রুণাল তখনও ভারতীয় দলের হয়ে খেলা শুরু করেনি। ওদের প্রশিক্ষণ দেওয়ার পরে কিন্তু অনেকই উন্নতি করেছে। ভারতীয় দলের অন্যতম ভরসা হয়ে উঠেছে। পৃথ্বীকে নিয়েও সেই উন্মাদনা দেখতে চাই।’’

এ দিকে, রবিবার কলকাতা নাইট রাইডার্সকে হারানোর পরে উল্লাসে ফেটে পড়েন দিল্লি ক্যাপিটালস দলের ওপেনার ডেভিড ওয়ার্নার। ড্রেসিংরুমে সেই উৎসবের ভিডিয়ো গণমাধ্যমে পোস্ট করেছে দিল্লি শিবির। যেখানে ওয়ার্নার বলিউডের ছবি ‍‘উরি’-র সেই বিখ্যাত সংলাপ তুলে আনেন। গোল হয়ে ঘিরে থাকা গোটা দলের উদ্দেশে ওয়ার্নার বলেন, ‍‘‍‘হাও ইজ দ্য জোশ?’’ যা শুনে সতীর্থ ও কোচ এবং তাঁর সহকারীরা বলেন, ‍‘‍‘হাই স্যর’’। ওয়ার্নার ও পৃথ্বীর জুটিতে ৮.৪ ওভারে ৯৩ রান ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ricky Ponting prithvi shaw
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE