Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IPL 2022

Best Strategy: আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা-মুম্বই ম্যাচের সেরা চাল

রাসিখকে এ দিন তাই মুম্বইয়ের সামনে পেশ করা হয়ে ছিল বুদ্ধি করে। দু’বছর আগে আর এখনকার রাসিখের মধ্যে তফাৎ অনেক। বোলিংয়ের ধার বাড়িয়েছেন তিনি।

শ্রেয়স আয়ার।

শ্রেয়স আয়ার। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ২৩:৪১
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্যাট কামিন্সের খেলার সম্ভাবনা ছিলই। কিন্তু জম্মু-কাশ্মীরের তরুণ জোরে বোলার রাসিখ সালাম দার কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে মাঠে নেমে পড়বেন কেউই সম্ভবত আশা করেননি।

রাসিখকে মুম্বইয়ের বিরুদ্ধে নামিয়ে দিয়ে ম্যাচের সেরা চাল দিল কেকেআর। রাসিখ মুম্বইয়ের চেনা মুখ। ২০১৯ সালে মুম্বইয়ের হয়েই তাঁর আইপিএলে অভিষেক। যদিও মাত্র একটি ম্যাচ খেলেছিলেন তিনি। কিন্তু শেষ দু’বছর ভারতীয় ক্রিকেট বোর্ডের দেওয়া নির্বাসনের কারণে কেউ দেখেননি তাঁর খেলা।

রাসিখকে এ দিন তাই মুম্বইয়ের সামনে পেশ করা হয়েছিল বুদ্ধি করেই। দু’বছর আগে দেখা রাসিখ আর এখনকার রাসিখের মধ্যে তফাৎ অনেক। নির্বাসনের সময় বোলিংয়ের ধার বাড়িয়েছেন ভূস্বর্গের এই বোলার। তার পর কেকেআর-এর শিবিরে আরও শান দেওয়া হয়েছে রাসিখের বোলিংয়ে।

উমেশ যাদবের সঙ্গে দলের বোলিং আক্রমণ শুরু করার দায়িত্ব ২২ বছরের তরুণের হাতে তুলে দেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আয়ার। রাসিখ হতাশ করেননি। ৩ ওভার বল করে উইকেট না পেলেও দিয়েছেন মাত্র ১৮ রান। নির্বাসন কাটিয়ে ক্রিকেটের মূল স্রোতে ফেরা এবং প্রথম ম্যাচেই নিয়ন্ত্রিত বল করে ক্রিকেট বিশেষজ্ঞদেরও প্রশংসা কুড়িয়ে নিয়েছেন তিনি।

দু’বছর না খেলায় এখনকার রাসিখ কেমন বল করেন তা অজানা ছিল রোহিত শর্মাদের। চেনা মুখের অচেনা প্রতিপক্ষের সামনে মুম্বইকে ফেলে দেওয়াই এ দিনের ম্যাচে নাইটদের সেরা চাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 KKR Rasikh Salam Dar Shreyas Iyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE