Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Brendon McCullum

Bredon McCullum: কলকাতার কোচ এ বার ইংরেজদের কোচ

ইংল্যান্ডের প্রথম সারির দুই সংবাদপত্রের দাবি, বেন স্টোকসদের গুরু হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে গিয়েছেন কেকেআর কোচ।

ইংল্যান্ডের কোচ কি হচ্ছেন ম্যাকালাম

ইংল্যান্ডের কোচ কি হচ্ছেন ম্যাকালাম ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ১১:৪৩
Share: Save:

শোনা যাচ্ছিল গ্যারি কার্স্টেনের নাম। আচমকাই সেই দৌড়ে প্রবল ভাবে ঢুকে পড়লেন ব্রেন্ডন ম্যাকালাম। ইংল্যান্ডের প্রথম সারির দুই সংবাদপত্রের দাবি, বেন স্টোকসদের গুরু হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে গিয়েছেন কেকেআর কোচ। ইংল্যান্ডের টেস্ট দলের কোচের পদে তাঁর বসা নাকি এখন স্রেফ সময়ের অপেক্ষা। ইংল্যান্ডের ‘দ্য গার্ডিয়ান’ এবং ‘মিরর’ সংবাদপত্রের দাবি, গত দু’দিনে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর রব কি একাধিক বার সাক্ষাৎকার নিয়েছেন ম্যাকালামের। তিনি নাকি অনেকটাই সন্তুষ্ট। ফলে কার্স্টেনের কোচ হওয়ার সম্ভাবনা এখন অনেকটাই কম।

নিউজিল্যান্ডকে তিনটি ফরম্যাটেই নেতৃত্ব দিয়েছেন ম্যাকালাম। কিন্তু এত দিন তিনি ইংল্যান্ডের সাদা বলের ফরম্যাটে কোচ হওয়ার দৌড়ে এগিয়েছিলেন। তার প্রধান কারণ, কেকেআরের প্রাক্তন অধিনায়ক অইন মর্গ্যানের সঙ্গে তাঁর সম্পর্ক। শোনা গিয়েছে, সাদা বলের ক্রিকেটে ম্যাকালামকে কোচ করে আনার জন্য নিজে থেকে উদ্যোগী হয়েছেন মর্গ্যান। তবে সাম্প্রতিক খবর অনুযায়ী, টেস্ট দলের কোচের পদও পেতে পারেন ম্যাকালাম। ফলে একই সঙ্গে টেস্ট এবং সীমিত ওভার, দু’টি ফরম্যাটেই তাঁকে কোচ করা হবে কিনা তা এখনও নিশ্চিত নয়।

প্রথম শ্রেণির ক্রিকেটে কোচিং করানোর অভিজ্ঞতা নেই ম্যাকালামের। তবে গত তিন বছর ধরে কেকেআরের কোচ তিনি। এখন মূল ব্যাপার হল, কেকেআরের কোচের পদ কি ছাড়তে চাইবেন ম্যাকালাম? কারণ দল পরিচালন সমিতির সঙ্গে তাঁর সম্পর্ক খুবই ভাল। ক্রিকেটার বাছাইয়ের ব্যাপারেও তাঁর মতামত গুরুত্ব পায়। তবে সূত্রের খবর, সাম্প্রতিক কালে অনেক বিষয়ে কেকেআর সম্পর্কে মোহ কেটেছে কিছুটা হলেও। এখন দেখার, ম্যাকালাম আরও বড় দায়িত্ব নিতে আগ্রহী কিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE