Advertisement
২০ এপ্রিল ২০২৪
MS Dhoni

MS Dhoni: বিরল ভুল ধোনির, ম্যাচের পরে স্বীকারও করে নিলেন চেন্নাই অধিনায়ক

ধোনি সিদ্ধান্ত নিতে ভুল করছেন, সচরাচর এই জিনিস দেখা যায় না। কিন্তু রবিবার ঠিক সেটিই হল।

মহেন্দ্র সিংহ ধোনি।

মহেন্দ্র সিংহ ধোনি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ২০:২২
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনি সিদ্ধান্ত নিতে বা পরিকল্পনা করতে ভুল করছেন, সচরাচর এই জিনিস দেখা যায় না। কিন্তু রবিবার ঠিক সেটিই হল। টস জিতে ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন, ম্যাচের পরে স্বীকার করে নিলেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক।

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ধোনি। কিন্তু ২০ ওভারে ৫ উইকেটে ১৩৩ রানের বেশি করতে পারেনি চেন্নাই। শেষ পর্যন্ত ৫ উইকেটে তারা হেরে যায় গুজরাতের কাছে।

ম্যাচের পরে ধোনি বলেন, ‘‘শুরুতে ব্যাট করার সিদ্ধান্তটা ঠিক ছিল না। এই উইকেটে প্রথম দিকে জোরে বোলারদের মারা কঠিন। স্পিনারদের ক্ষেত্রেও একই কথা বলব। মারা কঠিন ছিল।’’ পিচ বুঝতে সাধারণত ভুল হয় না ধোনির। এ ব্যাপারে ধোনি এতটাই পারদর্শী যে, যখন তিনি অবসর নেন, তখন বিরাট কোহলী বলেছিলেন, ‘‘বড় ক্ষতি হয়ে গেল। কারণ, ধোনি দলে থাকায় আমরা বুঝে যেতাম উইকেট কী রকম। ও বলে দিত, এই উইকেটে ১৫০ রান ভাল, না ১৭০ রান ভাল। আমরা সেই মতো ব্যাট করতাম। এটা একটা দলের কাছে বিরাট সুবিধে।’’ সেই ধোনির উইকেট বুঝতে ভুল হওয়া অবশ্যই তাৎপর্যের।

নারায়ণ জগদীশন, প্রশান্ত সোলাঙ্কি, মিচেল স্যান্টনার, মাথিসা পাথিরানার মতো নতুনদের সুযোগ দেওয়া হয়েছিল এই ম্যাচে। ধোনি বলেন, ‘‘আমরা নতুনদের আরও সুযোগ দেব। আমরা একটা ভাল দল তৈরি করার চেষ্টা করছি। ফলে বাকি ম্যাচগুলোতেও নতুনদের খেলানো হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE