Advertisement
২০ এপ্রিল ২০২৪
MS Dhoni

MS Dhoni: কী ভাবে ধোনির পরামর্শ বদলে দিয়েছে তাঁকে, জানালেন চেন্নাইয়ের ওপেনার

চেন্নাইয়ের হয়ে ভাল ছন্দে রয়েছেন ডেভন কনওয়ে। গত দুই ম্যাচে অর্ধশতরান করেছেন। চেন্নাইয়ের ভাগ্যও বদলে গিয়েছে।

ধোনির পরামর্শে বদল ক্রিকেটারের জীবনে

ধোনির পরামর্শে বদল ক্রিকেটারের জীবনে ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ২০:২৫
Share: Save:

চেন্নাইয়ের হয়ে ভাল ছন্দে রয়েছেন ডেভন কনওয়ে। গত দুই ম্যাচে অর্ধশতরান করেছেন। চেন্নাইয়ের ভাগ্যও বদলে গিয়েছে। বিয়ের পর চেন্নাই দলে ফিরে এসেই কনওয়ের ব্যাটে রানের বন্যা। নিজের সাফল্যের রহস্য খোলসা করলেন নিউজিল্যান্ডের ব্যাটার। কৃতিত্ব দিলেন এক জনকেই। তিনি আর কেউ নন, মহেন্দ্র সিংহ ধোনি।

কী ভাবে ধোনি বদলে দিয়েছেন কনওয়েকে? দিল্লিকে হারিয়ে নিউজিল্যান্ডের ক্রিকেটার বলেছেন, “গত ম্যাচে আমি বড্ড বেশি সুইপ করছিলাম। সুইপ করতে গিয়েই আউট হয়ে যাই। কিন্তু এই ম্যাচের আগে ধোনি আমাকে বলে, বোলাররা এ বার আমায় ফুল লেংথে বল করার চেষ্টা করবে। তাই এগিয়ে এসে সোজাসুজি শট নেওয়ার পরামর্শ দিয়েছিল। সেই পরামর্শ মেনেই সাফল্য পেয়েছি আমি।”

বেঙ্গালুরুর বিরুদ্ধে সুইপ শট নিতে গিয়ে আউট হয়েছিলেন কনওয়ে। দিল্লির বিরুদ্ধে সুইপ এবং রিভার্স সুইপ তো করেছেনই, চার বার এগিয়ে এসে স্পিনারদের বল উড়িয়ে দিয়েছেন।

সাফল্যের পিছনে আর একজনেরও নাম নিয়েছেন কনওয়ে। তিনি সহকারী কোচ মাইক হাসি। কনওয়ে বলেছেন, “ওর সঙ্গে আমার তুলনা করা হচ্ছে। আমি আপ্লুত। এত জ্ঞান এবং অভিজ্ঞতা রয়েছে হাসির। শুধু আইপিএল নয়, দেশের হয়েও অনেক ক্রিকেট খেলেছে। ওর সঙ্গে কথা বলে অনেক উপকার পেয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE