Advertisement
২৫ এপ্রিল ২০২৪
David Warner

David Warner: এখনকার ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি বার ম্যাচের সেরা, তবু রেকর্ড থেকে দূরে ওয়ার্নার

২৫ বার ম্যাচের সেরা হওয়ার নজির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন ক্রিকেটার এবি ডি’ভিলিয়ার্সের দখলে। ১৩ বার সেরা হয়েছেন কোহলী।

ডেভিড ওয়ার্নার।

ডেভিড ওয়ার্নার। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২২ ১৪:০০
Share: Save:

আইপিএলে বর্তমান ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি বার ম্যাচের সেরার পুরস্কার জিতলেন দিল্লি ক্যাপিটালসের ব্যাটার ডেভিড ওয়ার্নার। তাতেও অবশ্য তাঁর নতুন রেকর্ড গড়া হল না!

পুরনো ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েছেন ওয়ার্নার। এই নিয়ে আইপিএলে ১৮ বার এই পুরস্কার পেলেন অস্ট্রেলীয় ক্রিকেটার। কিন্ত রেকর্ড টপকানো হল না তাঁর। রোহিত শর্মা আগেই ১৮ বার আইপিএলে ম্যাচের সেরা হয়েছেন। ওয়ার্নার রোহিতের সেই রেকর্ড স্পর্শ করলেন বৃহস্পতিবার। সব থেকে বেশি বার এই পুরস্কার জেতার নজির অবশ্য রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন ক্রিকেটার এবি ডি’ভিলিয়ার্সের দখলে। তিনি মোট ২৫ বার আইপিএলের ম্যাচে সেরা হয়েছেন।

নতুন রেকর্ড করতে না পারলেও চেন্নাই সুপার কিংসের অধিনায়ককে অবশ্য টপকে গেলেন ওয়ার্নার। এখনও পর্যন্ত মহেন্দ্র সিংহ ধোনি ১৭ বার আইপিএলে ম্যাচের সেরা হয়েছেন। এত দিন ধোনি এবং ওয়ার্নার এক সঙ্গেই ছিলেন এ ক্ষেত্রে। হায়দরাবাদের বিরুদ্ধে ধোনিকে টপকে রোহিতকে স্পর্শ করলেন অস্ট্রেলীয় ব্যাটার। আইপিএলে ম্যাচের সেরা হওয়ার দৌড়ে তিনি এখন তৃতীয় সেরা ক্রিকেটার।

ম্যাচের সেরা হওয়ার ক্ষেত্রে পঞ্চম স্থানে রয়েছেন বেঙ্গালুরুর প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলী। তিনি এখনও পর্যন্ত ১৩ বার এই পুরস্কার পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE