Advertisement
০৪ মে ২০২৪
IPL

IPL at Eden: সবাইকে হারিয়ে জয়ী কলকাতা, আইপিএলের প্লে-অফ ম্যাচ সম্ভবত ইডেনে ২৪ ও ২৫ মে

২৪ মে মঙ্গলবার ইডেনে প্রথম প্লে-অফ অর্থাৎ কোয়ালিফায়ার ১ হবে। পয়েন্ট তালিকায় প্রথম দু’টি দল এই ম্যাচে মুখোমুখি হবে। পরের দিন ২৫ মে বুধবার ইডেনে হবে দ্বিতীয় প্লে-অফ বা এলিমিনেটর। এই ম্যাচে খেলবে পয়েন্ট তালিকায় থাকা তৃতীয় ও চতুর্থ দল।

আইপিএল ট্রফি।

আইপিএল ট্রফি। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ০৮:৪৩
Share: Save:

আইপিএলের দু’টি প্লে-অফ ম্যাচ যে কলকাতায় হবে, সেই খবর আনন্দবাজার অনলাইন গত ২৫ মার্চ সবার প্রথমে জানিয়েছিল। এখনও সরকারি ‌ভাবে প্লে-অফের সূচি ঘোষিত হয়নি। কিন্তু জানা গিয়েছে ২৪ ও ২৫ মে দু’টি প্লে-অফ ম্যাচ হবে ইডেনে।

সব কিছু ঠিকঠাক থাকলে ২৪ মে মঙ্গলবার ইডেনে প্রথম প্লে-অফ অর্থাৎ কোয়ালিফায়ার ১ হবে। পয়েন্ট তালিকায় প্রথম দু’টি দল এই ম্যাচে মুখোমুখি হবে। পরের দিন ২৫ মে বুধবার ইডেনে হবে দ্বিতীয় প্লে-অফ বা এলিমিনেটর। এই ম্যাচে খেলবে পয়েন্ট তালিকায় থাকা তৃতীয় ও চতুর্থ দল।

কোয়ালিফায়ার ১ ম্যাচের বিজয়ী দল সরাসরি ফাইনালে চলে যাবে। এলিমিনেটর ম্যাচের বিজয়ী দল খেলবে কোয়ালিফায়ার ১ ম্যাচের পরাজিত দলের সঙ্গে। সেই ম্যাচটি তৃতীয় প্লে-অফ বা কোয়ালিফায়ার ২। এই ম্যাচ ২৭ মে শুক্রবার সম্ভবত আমদাবাদেই হবে। কারণ ২৯ মে রবিবার ফাইনাল আমদাবাদেই।

২২ মে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে গ্রুপ পর্বের ম্যাচ শেষ হচ্ছে। এক দিন বাদ দিয়ে শুরু হবে প্লে-অফ পর্ব। পর পর দু’দিন ইডেনে দু’টি প্লে-অফের পর এক দিনের বিশ্রাম দিয়ে তৃতীয় প্লে-অফ। কারণ দ্বিতীয় প্লে-অফ ম্যাচের কোনও একটি দলকে তৃতীয় প্লে-অফ ম্যাচে খেলতে হবে। যেহেতু সেই ম্যাচ আমদাবাদে হওয়ার কথা, কলকাতা থেকে সেখানে যাওয়ার ধকল সামলাতে হবে সেই দলকে। তৃতীয় প্লে-অফের পরে এক দিন বিশ্রাম দিয়েই ফাইনাল। সেই কারণে ফাইনালের কেন্দ্র আমদাবাদেই শেষ প্লে-অফটি রাখা হচ্ছে।

যা জানা যাচ্ছে, প্রথমে ঠিক হয়েছিল ফাইনাল এবং তিনটি প্লে-অফ ম্যাচই হবে আমদাবাদে। কিন্তু পরে আরও তিনটি শহর ম্যাচ আয়োজনের দৌড়ে ঢুকে পড়ে। এর মধ্যে কলকাতা ছাড়াও ছিল বেঙ্গালুরু এবং চেন্নাই। শেষ পর্যন্ত বিরাট কোহলী এবং মহেন্দ্র সিংহ ধোনির আইপিএল দলের শহরকে হারিয়ে কলকাতাই প্লে-অফ ম্যাচ পেতে চলেছে। এখন শুধু সরকারি ঘোষণার অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL IPL 2022 Eden Gardens IPL Play-off Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE