Advertisement
০৫ মে ২০২৪
Hardik Pandya

Hardik Pandya: স্রোতের বিপরীতে হাঁটলেন হার্দিক, টসে জিতে কেন আগে ব্যাট করবে গুজরাত

এ বারের আইপিএলে ৩৫তম ম্যাচে গিয়ে অবশেষে পরিবর্তন দেখা গেল। আগে ৩৪টি ম্যাচে টসে জেতা দল ফিল্ডিং নিয়েছিল। বদল হল কলকাতা-গুজরাত ম্যাচে।

টসে জিতে চমক হার্দিকের।

টসে জিতে চমক হার্দিকের। ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ১৫:১৩
Share: Save:

এ বারের আইপিএলে ৩৫তম ম্যাচে গিয়ে অবশেষে পরিবর্তন দেখা গেল। এর আগে ৩৪টি ম্যাচে টসে জেতা দল ফিল্ডিং নিয়েছিল। সেই প্রথার বদল হল কলকাতা-গুজরাত ম্যাচে। টসে জিতলেন গুজরাতের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। সঙ্গে সঙ্গেই জানিয়ে দিলেন, তিনি প্রথমে ব্যাটিং করতে চান। গরম থাকায় শক্তি সঞ্চয় করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানালেন তিনি। পাশাপাশি দুপুরে ম্যাচ হওয়ায় শিশিরের প্রভাবও থাকবে না।

হার্দিক টসে জিতে বলেন, “আমরা নিজেদের শক্তি সঞ্চয় করতে চাই। তাই গরম থাকায় আগে ব্যাট করে নেওয়াই ভাল।” আগের ম্যাচে না খেলার পর গুজরাত দলে ফিরলেন হার্দিক। সেই প্রসঙ্গে বললেন, “সাবধানতা বজায় নিতেই আগের ম্যাচে খেলিনি। কারণ তার পরে আমাদের পাঁচ দিনের বিরতি ছিল। তাই এক সপ্তাহের একটা বিরতি নিতে চেয়েছিলাম।”

টসে জিতে যে প্রথমে ব্যাট করা উচিত, এটা আগেই বলেছিলেন বিশ্লেষক নিক নাইট। তিনি বলেন, “পিচে ঘাস রয়েছে। ফলে জোরে বোলাররা সুবিধা পাবে। এই পিচে বল ভাল ভাবেই ব্যাটে আসার কথা। পিচ দেখে মনে হচ্ছে বেশ শুকনো। ম্যাচ শুরু হওয়ার পরেই পিচ ভাঙার সম্ভাবনা। প্রচণ্ড যে ঘূর্ণি পাওয়া যাবে এই পিচ থেকে এমনটা নয়। তবে স্পিনারদের জন্যেও সুবিধা থাকবে। তাই টসে জেত, আগে ব্যাট নাও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya Gujarat Titans KKR IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE