Advertisement
১৬ জুলাই ২০২৪
IPL 2022

Point Table: নেমেই চলেছে কলকাতা, নেট রান রেটে চেন্নাইয়ের থেকে পিছিয়ে শ্রেয়সরা নয়ে

যে চেন্নাই একটা সময় পর্যন্ত জিততেই পারছিল না, সেই চেন্নাইও পয়েন্ট তালিকায় টপকে গেল কলকাতাকে। অথচ কলকাতা প্রতিযোগিতার শুরুর দিকে ছিল একে।

শ্রেয়স আয়ার।

শ্রেয়স আয়ার। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ০০:০০
Share: Save:

দিল্লি ক্যাপিটালসকে ৯১ রানের বিরাট ব্যবধানে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকায় অষ্টম স্থানে উঠে এল চেন্নাই সুপার কিংস। রবিবার চেন্নাই-দিল্লি ম্যাচের পর কলকাতা নাইট রাইডার্স নেমে গেল নবম স্থানে।

যে চেন্নাই একটা সময় পর্যন্ত জিততেই পারছিল না, সেই চেন্নাইও এ বার পয়েন্ট তালিকায় টপকে গেল কলকাতাকে। অথচ কলকাতা প্রতিযোগিতার শুরুর দিকে ছিল এক নম্বরে। রবিবার খেলার শেষে চেন্নাই এবং কলকাতা—দু’দলেরই পয়েন্ট ১১ ম্যাচে ৮। কিন্তু রান রেটে কলকাতাকে পিছনে ফেলে দিল মহেন্দ্র সিংহ ধোনির দল। দিল্লিকে বড় ব্যবধানে হারানোর সুবাদে চেন্নাইয়ের নেট রান রেট হল ০.০২৮। অন্যদিকে শ্রেয়স আয়ারদের নেট রান রেট -০.৩০৪।

পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে লখনউ সুপার জায়ান্টস। ১১ ম্যাচে লোকেশ রাহুলদের সংগ্রহ ১৬ পয়েন্ট। সম সংখ্যক ম্যাচে একই পয়েন্ট পেলেও নেট রান রেটের বিচারে দ্বিতীয় স্থানে হার্দিক পাণ্ড্যর গুজরাত টাইটান্স। লখনউয়ের নেট রান রেট ০.৭০৩ আর গুজরাতের ০.১২০। ১১ ম্যাচে ১৪ পয়েন্ট সংগ্রহ করে তৃতীয় স্থানে রয়েছে রাজস্থান রয়্যালস। একটি ম্যাচ বেশি খেলে অর্থাৎ ১২টি ম্যাচ খেলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেরও সংগ্রহ ১৪ পয়েন্ট। এ ক্ষেত্রেও নেট রান রেটে এগিয়ে রয়েছেন সঞ্জু স্যামসনরা। রাজস্থানের নেট রান রেট ০.৩২৬ আর ফ্যাফ ডুপ্লেসিদের -০.১১৫।

আইপিএলের পয়েন্ট তালিকার পঞ্চম থেকে সপ্তম স্থান পর্যন্ত রয়েছে যথাক্রমে দিল্লি ক্যাপিটালস, সানরাইজার্স হায়দরাবাদ এবং পঞ্জাব কিংস। তিনটি দলই খেলেছে ১১টি করে ম্যাচ এবং সংগ্রহে রয়েছে ১০ পয়েন্ট। এক্ষেত্রেও নেট রান রেটের হিসেবে স্থান নির্ধারিত হয়েছে। দিল্লির নেট রান রেট ০.১৫০, হায়দরাবাদের -০.০৩১ এবং পঞ্জাবের -০.২৩১।

সবার নিচে পয়েন্ট তালিকার দশম স্থানে রয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএলের সফলতম দলের এখনও পর্যন্ত সংগ্রহ ১০ ম্যাচে ৪ পয়েন্ট। তাদের নেট রান রেট -০.৭২৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 Point Table KKR CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE