Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Virat Kohli

Virat Kohli: ব্যাঙ্গালোরের প্রস্তুতি শিবিরে যোগ দিয়ে উচ্ছ্বসিত কোহলী কী বললেন, দেখুন ভিডিয়ো

শ্রীলঙ্কা সিরিজের পর পরিবারের সঙ্গে কাটিয়ে ফুরফুরে মেজাজে ভারতের প্রাক্তন অধিনায়ক। আরসিবি শিবিরে যোগ দেওয়ার পর নিজেই সে কথা জানিয়েছেন কোহলী।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ১৬:৫৭
Share: Save:

আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রস্তুতি শিবিরে যোগ দিলেন বিরাট কোহলী। ২০০৮ সালের প্রথম আইপিএল থেকেই আরসিবি-র সদস্য কোহলী। ২০১৩ থেকে গত বছর পর্যন্ত নেতৃত্ব দিয়েছেন। এবার অবশ্য তিনি নেতৃত্ব দেবেন না। নিজেই ছেড়েছেন অধিনায়কত্ব।

শ্রীলঙ্কা সিরিজের পর পরিবারের সঙ্গে কয়েক দিন কাটিয়ে ফুরফুরে মেজাজে রয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। আরসিবি শিবিরে যোগ দেওয়ার পর নানা বিষয়ে নিজের অনুভূতির কথা জানিয়েছেন কোহলী। তাঁর বক্তব্যের ভিডিয়ো নেট মাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে আরসিবি।

আইপিএল নিয়ে অনুভূতি

অবিশ্বাস্য লাগছে। আবার আইপিএল চলে এল। নেতৃত্ব ছাড়ার পর নতুন শক্তি নিয়ে দলের সঙ্গে যোগ দিলাম।

নেতৃত্ব ছাড়ার পরের জীবন

নেতৃত্ব ছাড়ায় আমার দায়িত্ব এবং কর্তব্য অনেক কমে গিয়েছে। দারুণ জীবন কাটাচ্ছি। আমাদের সন্তান হয়েছে। পরিবার হয়েছে। আমার কাছে জীবন এখন বেশ আনন্দের। খুশিতে ভরা। সন্তানের বড় হওয়া দেখতেও আমার দারুণ লাগছে।

এবারের আইপিএলে লক্ষ্য

আমার ফোকাস খুব পরিস্কার এবং আগের থেকে ছোট। জানি আমাকে কী করতে হবে। মজায় আছি। মাঠে নেমে উপভোগ করছি। এই দলের জন্য নিজের সবটা দেব। অনেক বছর পর বেশ চাপমুক্ত লাগছে।

ফ্যাফ ডুপ্লেসিকে পাওয়ার সুবিধা

নিলামে ফ্যাফকে পাওয়া থেকেই আমাদের পরিকল্পনা খুব পরিস্কার। সাজঘরে আমাদের এমন এক জন নেতা দরকার ছিল যে দাবি ছাড়াই যথেস্ট শ্রদ্ধা পাবে। নেতৃত্ব দেওয়ার কাজটা ও আগেও করেছে।

অধিনায়ক ডুপ্লেসিকে নিয়ে উচ্ছ্বাস

ফ্যাফ এক জন টেস্ট অধিনায়ক। নেতৃত্বের জন্য ও যথেষ্ট প্রশংসিত হয়েছে বিভিন্ন সময়। আমরা ওর নেতৃত্বে আরসিবি-র হয়ে খেলতে মুখিয়ে রয়েছি। আমি নিশ্চিত ফ্যাফ দারুণ ভাবে দায়িত্ব পালন করবে।

দলের অন্য সদস্যরা

ফ্যাফ ছাড়াও আমদের বেশ কয়েক জন রয়েছে। গ্লেন ম্যাক্সওয়েল, দীনেশ কার্তিকরা আছে। আমার মনে হয় সকলেই প্রতিযোগিতাটা দারুণ উপভোগ করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE