Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mahela Jayawardene

Mahela Jayawardene: ব্যাটারদের পারফরম্যান্সে উদ্বিগ্ন জয়বর্ধনে, আলাদা কথা বলতে চান ঈশানের সঙ্গে

জয়বর্ধনে জানিয়েছেন, ‘‘ব্যাটারদের পারফরম্যান্স পর্যালোচনা করতে হবে। এটা উদ্বেগের বিষয় হয়ে উঠেছে। অনেকেই সিনিয়র। ওদের একটু ঠেলা দিতে হবে।’’

দলের পারফরম্যান্সে হতাশ কোচ মাহেলা জয়বর্ধনে।

দলের পারফরম্যান্সে হতাশ কোচ মাহেলা জয়বর্ধনে। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২২ ১৭:১৫
Share: Save:

আইপিএলে আট ম্যাচ খেলে আটটিতেই হেরেছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। দলের ব্যাটারদের পারফরম্যান্সে হতাশ কোচ মাহেলা জয়বর্ধনে। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক বেশি উদ্বিগ্ন উইকেটরক্ষক ওপেনার ঈশান কিশনের পারফরম্যান্স নিয়ে।

নিলামে ১৫.২৫ কোটি টাকা দিয়ে ঈশানকে দলে নিয়েছিল মুম্বই। কিন্তু ঝাড়খণ্ডের এই তরুণ উইকেটরক্ষক-ব্যাটার আইপিএলে হতাশাই বাড়িয়ে চলেছেন। শুরুটা অবশ্য খারাপ করেননি ২৩ বছরের বাঁহাতি ব্যাটার। প্রতিযোগিতার প্রথম দু’ম্যাচেই অর্ধশতরান করেছিলেন ঈশান। তার পর থেকে শুধুই ব্যর্থ হয়ে চলেছেন। এখনও পর্যন্ত ৮টি ম্যাচ খেলে করেছেন ১৯৯ রান। গড় ২৮.৪৩। স্ট্রাইক রেট ১০৮.১৫।

ভারতের হয়ে ৩টি এক দিনের ম্যাচ এবং ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ঈশান। আইপিএলের ইতিহাসে তিনিই নিলামে কেনা সবথেকে দামী ক্রিকেটার। অথচ তার মূল্য দিতে পারছেন না। ঈশানের সমালোচনাও শুরু হয়েছে ক্রিকেট মহলে। তাঁকে নিয়ে উদ্বিগ্ন মুম্বইয়ের কোচ জয়বর্ধনেও।

রবিবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ২০ বল খেলে মাত্র ৮ রান করেছেন এই ওপেনার। আউট হয়েছেন লখনউয়ের লেগ স্পিনার রবি বিষ্ণোইয়ের একটি ওয়াইড বল মারতে গিয়ে। জয়বর্ধনে জানিয়েছেন, তিনি ঈশানকে স্বাভাবিক খেলার স্বাধীনতা দিয়েছেন। তাও তিনি ব্যর্থ হয়েই চলেছেন। কিন্তু পরিস্থিতি ক্রমশ খারাপ হওয়ায় তরুণ উইকেটরক্ষক-ব্যাটারের সঙ্গে আলাদা করে কথা বলবেন। জয়বর্ধনে বলেছেন, ‘‘ঈশান সমস্যার মধ্যে রয়েছে। ওকে আমরা স্বাভাবিক খেলার স্বাধীনতা দিয়েছি। কিন্তু দ্রুত ওর সঙ্গে বসতে হবে।’’

জয়বর্ধনে ব্যর্থতার জন্য শুধু ঈশানকেই দায়ী করতে নারাজ। দলের সব ব্যাটারদের নিয়েই তিনি উদ্বিগ্ন। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘‘ব্যাটারদের পারফরম্যান্স পর্যালোচনা করতে হবে। এটা উদ্বেগের বিষয় হয়ে উঠেছে। অনেকেই সিনিয়র ক্রিকেটার। ওদের একটু ঠেলা দিতে হবে।’’ যে উইকেটে প্রতিপক্ষ দলের ব্যাটাররা রান করছেন, সেই উইকেটেই ব্যর্থ হচ্ছেন রোহিত শর্মা, কায়রন পোলার্ড, সূর্যকুমার যাদবরা। এই ব্যর্থতার কারণ খুঁজতে তৎপর মুম্বই কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE