Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rashid Khan

Rashid Khan: আনন্দবাজার অনলাইনের বিচারে গুজরাত-চেন্নাই ম্যাচের সেরা রশিদ খান

বাইশ গজের এক প্রান্তে ধারাবাহিক ভাবে দলের উইকেট পতন রুখলেন রশিদ খান। শুধু তাই নয়, কঠিন হয়ে যাওয়া লক্ষ্যকে সহজ করলেন আক্রমণাত্মক ব্যাট করে।

রশিদ খান।

রশিদ খান। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ২৩:৪০
Share: Save:

আনন্দবাজার অনলাইনের বিচারে গুজরাত টাইটান্স-চেন্নাই সুপার কিংস ম্যাচের সেরা হলেন রশিদ খান। হার্দিক পাণ্ড্য না থাকায় আফগান অলরাউন্ডার এ দিন গুজরাতকে নেতৃত্ব দিলেন এবং দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখলেন।

টস জিতে প্রথমে চেন্নাইকে ব্যাট করতে পাঠান রশিদ। বোলিং পরিবর্তন এবং ফিল্ডিং সাজানোয় মুন্সিয়ানা দেখালেন। বল হাতে উইকেট না পেলেও ৪ ওভারে দিলেন ২৯ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে যা খুব খারাপ নয়। রশিদ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেন ব্যাট হাতে।

ব্যাট করতে নেমে এক সময় গুজরাত ৮৭ রানে ৫ উইকেট হারিয়ে কোনঠাসা হয়ে পড়ে। ডেভিড মিলার ছাড়া গুজরাতের কোনও ব্যাটারই চেন্নাইয়ের বোলিং আক্রমণের সামনে রুখে দাঁড়াতে পারেননি। বাইশ গজের এক প্রান্তে ধারাবাহিক ভাবে উইকেট পতন রুখলেন রশিদ। শুধু তাই নয়, কঠিন হয়ে যাওয়া লক্ষ্যকে আবার সহজ করলেন। ২১ বলে ৪০ রানের আক্রমণাত্মক ইনিংস খেলে দলকে প্রায় জয়ের কাছাকাছি পৌঁছে দিলেন রশিদ। ২টি চার এবং ৩টি ছয় দিয়ে সাজান তাঁর ইনিংস এ দিন গুজরাতের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখল।

বিশেষ করে ইনিংসের ১৮তম ওভারে ক্রিস জর্ডনকে ৩টি ছয় এবং ১টি চার মেরে দলের জয় কার্যত নিশ্চিত করে দেন রশিদ। সামনে থেকে গুজরাতকে নেতৃত্ব দিয়ে আনন্দবাজার অনলাইনের বিচারে গুজরাত-চেন্নাই ম্যাচে সেরা হলেন রশিদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashid Khan Gujarat Titans CSK IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE