Advertisement
১৯ মে ২০২৪
Mohammed Shami

Mohammed Shami: আনন্দবাজার অনলাইনের বিচারে লখনউ-গুজরাত ম্যাচের সেরা মহম্মদ শামি

উইকেট মাত্র একটি পেলেও লখনউয়ের ইনিংসের শুরুতে অত্যন্ত কৃপণ বোলিং করলেন। তাঁর বল খেলতেই পারলেন না লখনউয়ের ব্যাটাররা। দিলেন মাত্র ৫ রান।

মহম্মদ শামি।

মহম্মদ শামি। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ২২:৫৩
Share: Save:

আনন্দবাজার অনলাইনের বিচারে লখনউ সুপার জায়ান্টস-গুজরাত টাইটান্স ম্যাচের সেরা ক্রিকেটার হলেন মহম্মদ শামি। লখনউ ইনিংসের শুরুতে অনবদ্য বোলিংয়ের জন্যই তাঁকে সেরা বেছে নেওয়া হল।

লোকেশ রাহুলদের বিরুদ্ধে বল হাতে যেন আগুন ঝড়ালেন শামি। প্রথমে ব্যাট করে গুজরাত খুব বেশি রান করতে পারেনি। লখনউয়ের সামনে মাত্র ১৪৫ রানের লক্ষ্য দেয় হার্দিক পাণ্ড্যর দল। কুড়ি ওভারের ক্রিকেটে কম রান নিয়ে ম্যাচ জেতার জন্য দরকার তীক্ষ্ণ বোলিং আক্রমণ। সেই কাজটাই করলেন বাংলার জোরে বোলার। উইকেট মাত্র একটি পেলেও লখনউয়ের ইনিংসের শুরুতে অত্যন্ত কৃপণ বোলিং করলেন। তাঁর বল খেলতেই পারলেন না লখনউয়ের ব্যাটাররা। ইনিংসের শুরুতে তিন ওভার বল করে দিলেন মাত্র ৫ রান। সাজঘরে পাঠালেন লখনউয়ের অধিনায়ক রাহুলকে (১৬ বলে ৮)। প্রথমত কৃপণ বোলিং করে বিপক্ষের ওভার প্রতি রানের লক্ষ্য বাড়িয়ে দিলেন। দ্বিতীয়ত বিপক্ষের সেরা ব্যাটারের উইকেট তুলে নিয়ে আঘাতও হানলেন।

নতুন বল হাতে শামি কার্যত তটস্থ করে রাখলেন লখনউয়ের ব্যাটারদের। দুরন্ত বোলিংয়ের জন্যই আনন্দবাজার অনলাইনের বিচারে লখনউ-গুজরাত ম্যাচের সেরা হলেন বাংলার জোরে বোলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE