Advertisement
১১ মে ২০২৪
KKR

IPL 2022: অশনি সঙ্কেত কাটিয়ে কলকাতায় আপাতত স্বস্তি, ৫২ রানে জিতে প্লে-অফের দৌড়ে কেকেআর

রান তাড়া করতে নেমে শুরুতেই ফিরে যান রোহিত। প্রথম ওভারেই তাঁর উইকেট তুলে নেন টিম সাউদি। ইনিংসের পঞ্চম ওভারে রাসেল ফিরিয়ে দেন তিলক বর্মাকে। ১২ রান করে সাজঘরে ফেরেন সূর্যকুমার যাদবের বদলে দলে আসা রমনদীপ সিংহ। টিম ডেভিড নেমেই পর পর তিনটি চার মারেন। কিন্তু তাঁকে ক্রিজে বেশি ক্ষণ টিকতে দিলেন না বরুণ চক্রবর্তী। মাত্র ১৩ রান করে আউট ডেভিড। 

খুশি কলকাতার সমর্থকরা।

খুশি কলকাতার সমর্থকরা। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ২৩:০৫
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সকে ৫২ রানে হারিয়ে দিল কলকাতা নাইট রাইডার্স। প্লে-অফের দৌড়ে শ্রেয়স আয়ারদের আশা বেঁচে রইল। এ বারের আইপিএলে মুম্বইকে দু’বার হারাল কলকাতা।

টস জিতে শ্রেয়স আয়ারদের ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মা। যদিও টস জিতলে তিনি ব্যাটিংই নিতেন বলে দাবি শ্রেয়সের। অজিঙ্ক রহাণে এবং বেঙ্কটেশ আয়ার শুরুটা ভালই করেছিলেন। ৬ ওভারে ৬৪ রান তুলে ফেলেছিল কলকাতা। যদিও বেঙ্কটেশ ফিরে যান ৫.৪ ওভারে। ততক্ষণে ওপেনিং জুটিতে এ বারের আইপিএলে সব থেকে বেশি রান তুলে ফেলেছে কলকাতা। ৪৩ রান করেছিলেন বেঙ্কটেশ।

রহাণে ২৫ রান করে ফিরে যান রিভার্স সুইপ মারতে গিয়ে। শ্রেয়স করেন মাত্র ৬ রান। আন্দ্রে রাসেল একটি ছয় মারলেও ৯ রানের বেশি করতে পারেননি। নীতীশ রানা ৪৩ রান করেন। এর পর রিঙ্কু সিংহ ছাড়া আর কেউ রান করতে পারেননি। বলা ভাল যশপ্রীত বুমরা রান করতে দেননি। ৪ ওভার বল করে ১০ রান দিয়ে ৫ উইকেট নেন বুমরা। শেষ ওভারে দিলেন মাত্র ১ রান। কলকাতার বিশাল রান তোলার আশায় বুল্ডোজার চালিয়ে দিলেন ভারতীয় পেসার।

রান তাড়া করতে নেমে শুরুতেই ফিরে যান রোহিত। প্রথম ওভারেই তাঁর উইকেট তুলে নেন টিম সাউদি। ইনিংসের পঞ্চম ওভারে রাসেল ফিরিয়ে দেন তিলক বর্মাকে। ১২ রান করে সাজঘরে ফেরেন সূর্যকুমার যাদবের বদলে দলে আসা রমনদীপ সিংহ। টিম ডেভিড নেমেই পর পর তিনটি চার মারেন। কিন্তু তাঁকে ক্রিজে বেশি ক্ষণ টিকতে দিলেন না বরুণ চক্রবর্তী। মাত্র ১৩ রান করে আউট ডেভিড।

কামিন্স এক ওভারে তিন উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন। একই ওভারে ফিরলেন কিশন, ড্যানিয়েল স্যামস এবং মুরুগান অশ্বিন। তাতেই মুম্বইয়ের জয়ের আশা প্রায় শেষ হয়ে যায়। মুম্বইয়ের শেষ তিন উইকেট গেল রান আউটে। পর পর রান আউট হয়ে কলকাতার জয়ের পথ সোজা করে দিলেন মুম্বইয়ের ব্যাটাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE