Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2022

IPL 2022: শুধু গতি থাকলেই সাফল্য আসবে না, কাকে সতর্ক করলেন শামি

এ বারের আইপিএলে সব থেকে দ্রুত গতির (প্রতি ঘণ্টায় ১৫৭ কিলোমিটার) বলটি করেছেন উমরান মালিক। কিন্তু শুধু দ্রুত গতিতে বল করলেই সাফল্য আসবে না বলে উমরানকে সতর্ক করলেন ভারতীয় পেসার মহম্মদ শামি। তাঁকে পরিণত হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

আইপিএলের তরুণ ক্রিকেটারদের নিয়ে কী বললেন শামি

আইপিএলের তরুণ ক্রিকেটারদের নিয়ে কী বললেন শামি ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২২ ১৭:৩৬
Share: Save:

এ বারের আইপিএলে আগুনের গতিতে বল করছেন তিনি। প্রতি দিন ভাঙছেন নিজেরই রেকর্ড। এ বারের প্রতিযোগিতার সব থেকে দ্রুত গতির (প্রতি ঘণ্টায় ১৫৭ কিলোমিটার) বলটিও করেছেন তিনি। কিন্তু শুধু দ্রুত গতিতে বল করলেই সাফল্য আসবে না বলে উমরান মালিককে সতর্ক করলেন ভারতীয় পেসার মহম্মদ শামি। তাঁর কথায়, উমরানকে আরও পরিণত হতে হবে।

গুজরাত টাইটান্সের তরফে প্রকাশিত একটি ভিডিয়োতে শামি বলেন, ‘‘আমি মানছি উমরানের গতি রয়েছে। কিন্তু ব্যক্তিগত ভাবে আমি গতির ভক্ত নই। যদি ১৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে কেউ দু’দিকে বল সুইং করাতে পারে, রিভার্স সুইং করাতে পারে তা হলে তা ব্যাটারকে সমস্যায় ফেলার জন্য যথেষ্ট। তাই ওকে আরও পরিণত হতে হবে। শুধু গতি থাকলেই সাফল্য আসবে না।’’

এ বারের আইপিএলে মহসিন খান, মুকেশ চৌধরী, যশ দয়ালের মতো বেশ কয়েক জন তরুণ বোলার নজর কেড়েছেন। তার ফলে ভারতীয় দলেরই সুবিধা হবে বলে জানিয়েছেন শামি। তিনি বলেন, ‘‘এ বারের আইপিএলে বেশ কয়েক জন তরুণ বোলার উঠে এসেছে। যদি কোনও দেশে এত জন ভাল জোরে বোলার থাকে তা হলে তা দেশের ক্রিকেটের পক্ষে ভাল। তবে তাদের আরও সময় লাগবে। নতুন বলে সুইং ও পুরনো বলে রিভার্স সুইং করাতে জানতে হবে। তার জন্য তাদের আরও বেশি খেলতে হবে। ওরা যত খেলবে তত পরিণত হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE