Advertisement
১৫ জুলাই ২০২৪
IPL 2022

IPL 2022: শেষ ওভারের আগে ধোনির কাছে কী পরামর্শ পেয়েছিলেন, জানালেন মুকেশ

শেষ ওভারে জয়ের জন্য হায়দরাবাদের দরকার ছিল ৩৮ রান। অঙ্কের বিচারে সেই পরিস্থিতি থেকেও জয় সম্ভব ছিল। তাই সেই ওভারের আগে ধোনি পরামর্শ দেন মুকেশকে। কী বলেছিলেন মাহি?

ধোনির পরামর্শে সফল মুকেশ

ধোনির পরামর্শে সফল মুকেশ ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২২ ০০:৩৮
Share: Save:

শেষ ওভারে বল করতে এসে ২৪ রান দেন ঠিকই, কিন্তু তার আগে যে চারটি উইকেট তিনি নেন তা ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের সব থেকে সফল বোলার মুকেশ চৌধরী। শেষ ওভারে জয়ের জন্য হায়দরাবাদের দরকার ছিল ৩৮ রান। অঙ্কের বিচারে সেই পরিস্থিতি থেকেও জয় সম্ভব ছিল। তাই সেই ওভারের আগে ধোনি পরামর্শ দেন মুকেশকে। কী বলেছিলেন মাহি?
ম্যাচ শেষে মুকেশ বলেন, ‘‘শেষ ওভারের আগে ধোনি বলেছিল উইকেটে বল করতে। বেশি কিছু পরীক্ষা না করতে। কারণ ছ’বলে ছ’টা ছক্কা হলেও আমরা জিততাম। ওয়াইড, নো হলে সমস্যা হত। তাই উইকেট লক্ষ্য করে বল করে গিয়েছি।’’

পাওয়ার প্লে-র শেষ ওভারে পর পর দু’উইকেট নিয়ে চেন্নাইকে ম্যাচে ফেরান মুকেশ। সেই প্রসঙ্গে তিনি বলেন, ‘‘প্রথম পাঁচ ওভারে উইকেট পড়েনি। জানতাম পাওয়ার প্লে-র শেষ ওভারে বড় শট খেলার চেষ্টা করবে ওদের ব্যাটাররা। তাই উইকেট পাওয়ার সুযোগ ছিল। সেটাই হয়েছে।’’

চেন্নাইয়ের তাড়া করতে নেমে শুরুটা দুরন্ত করেছিলেন অভিষেক শর্মা এবং কেন উইলিয়ামসন। ওপেনিং জুটিতে ৫০ রান পেরিয়ে যায়। ষষ্ঠ ওভারে বল করতে এসে পঞ্চম বলে অভিষেককে ফিরিয়ে দেন মুকেশ। ক্যাচ নেন ডোয়েন প্রিটোরিয়াস। মুকেশের পরের বলেই ফিরে যান এ মরসুমে হায়দরাবাদের অন্যতম ধারাবাহিক ব্যাটার রাহুল ত্রিপাঠি। প্রথম বলেই তাঁকে আউট করেন মুকেশ।

১৮তম ওভারে বল করতে এসেও মুকেশ তুলে নেন দু’টি উইকেট। তাঁর বলে মারতে গিয়ে মহেন্দ্র সিংহ ধোনির হাতে ক্যাচ দেন শশাঙ্ক সিংহ। সেই ওভারেই ওয়াশিংটন সুন্দরকে তুলে নেন মুকেশ। শেষ পর্যন্ত চার ওভারে ৪৬ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 MS Dhoni Mukesh Choudhary CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE