Advertisement
২৪ এপ্রিল ২০২৪
prithvi shaw

IPL 2022: আইপিএলের আগে ফিটনেস পরীক্ষায় পৃথ্বী, হার্দিক, উত্তীর্ণ কি হলেন তাঁরা

জাতীয় দল থেকে বাদ পড়ার পর পৃথ্বীকে আর দলে নেওয়া হয়নি। টেস্টে ওপেনার হিসাবে ময়ঙ্ক অগ্রবালকেই বেছে নিয়েছে দল।

পৃথ্বী শ, হার্দিক পাণ্ড্যর ফিটনেস পরীক্ষা নেওয়া হল এনসিএ-তে।

পৃথ্বী শ, হার্দিক পাণ্ড্যর ফিটনেস পরীক্ষা নেওয়া হল এনসিএ-তে। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ১১:১৪
Share: Save:

হার্দিক পাণ্ড্য কি বল করতে পারবেন? শুধু গুজরাত টাইটান্স নয়, ভারতীয় সমর্থকদের মনেও একই প্রশ্ন। চোটের জন্য দল থেকে বাদ পড়েন হার্দিক। এর পর দলে ফিরলেও বল করতে পারছিলেন না। এমন অবস্থায় ফের বাদ যেতে হয় তাঁকে। এ বারের আইপিএলে গুজরাত দলের অধিনায়ক তিনি। কিন্তু আদৌ কি তিনি চোট মুক্ত? উত্তর দিল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ)।

চোট পাওয়া বেশ কিছু ক্রিকেটারের ফিটনেস পরীক্ষা নিল এনসিএ। তাদের তরফে জানানো হয়েছে ফিটনেস পরীক্ষায় পাশ করেছেন হার্দিক। জাতীয় অ্যাকাডেমিতে বলও করেছেন বলে জানানো হয়েছে সেই রিপোর্টে। এনসিএ-র এক সূত্র সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছে, “এনসিএ-তে ওর বল করার দরকার ছিল না, কিন্তু হার্দিক ১৩৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় বল করেছেন। ইয়ো ইয়ো পরীক্ষায় দুর্দান্ত ফল করেছেন হার্দিক।” ইয়ো ইয়ো পরীক্ষায় পাশ করার জন্য ১৬.৫ পয়েন্ট পেতে হয়। হার্দিক সেখানে ১৭-র বেশি পয়েন্ট পেয়েছেন বলে জানানো হয়েছে।

হার্দিক পাশ করতে পারলেও ইয়ো ইয়ো পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি পৃথ্বী শ। এনসিএ-তে পৃথ্বী পেয়েছেন ১৫ পয়েন্ট। তবে এর জন্য তাঁর আইপিএল খেলা আটকাবে না। এনসিএ সূত্রে বলা হয়েছে, “এগুলো ফিটনেস সম্পর্কে কিছু তথ্য। এর ফলে দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলা আটকাবে না পৃথ্বীর। এই পরীক্ষার ফলে খুব বেশি কিছু যায় আসবে না। পর পর তিনটি রঞ্জি ম্যাচ খেলেছেন পৃথ্বী। এর ফলে ক্লান্তি আসবেই। সেটা ফিটনেস পরীক্ষায় প্রভাব ফেলতে পারে।”

জাতীয় দল থেকে বাদ পড়ার পর পৃথ্বীকে আর দলে নেওয়া হয়নি। টেস্টে ওপেনার হিসাবে ময়ঙ্ক অগ্রবালকেই বেছে নিয়েছে দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE