Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Ravi Shastri

MS Dhoni: কেন খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ঠিক করেছেন ধোনি, ব্যাখ্যা শাস্ত্রীর

ভারতের প্রাক্তন কোচ মনে করছেন, ধোনি ‘অসাধারণ ফিট’ ক্রিকেটার। তাঁর পক্ষে আরও এক বছর খেলা কোনও সমস্যাই হবে না।

ধোনির সিদ্ধান্তে খুশি শাস্ত্রী

ধোনির সিদ্ধান্তে খুশি শাস্ত্রী ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২২ ১৩:২৯
Share: Save:

শুক্রবার দিল্লি ক্যাপিটালস ম্যাচের আগেই নিজের ভবিষ্যৎ নিয়ে জল্পনা থামিয়ে দিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। জানিয়ে দিয়েছেন, চেন্নাই সুপার কিংসের জার্সিতে আরও এক বছর খেলবেন। এই খবরে খুবই খুশি রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন কোচ মনে করছেন, ধোনি ‘অসাধারণ ফিট’ ক্রিকেটার। তাঁর পক্ষে আরও এক বছর খেলা কোনও সমস্যাই হবে না।

শাস্ত্রী বলেছেন, “ধোনি যে অসাধারণ ফিট এটা নিয়ে কোনও সন্দেহই নেই। এখনই ঘোষণা করে দিয়ে ও ভালই করেছে। এতে জল্পনাটা থামল। যে নাটক ওকে ঘিরে চলছিল সেটা বন্ধ হল। এই দেশে, বিশেষ করে সাদা বলের ক্রিকেটে ধোনি অন্যতম সেরা অধিনায়ক। চেন্নাই সমর্থকদের কাছে বাকি সব কিছুর থেকে এই খবর সবচেয়ে বেশি আনন্দ দেবে।”

শাস্ত্রী আরও বলেছেন, “ধোনি কিন্তু সাধারণ কোনও ক্রিকেটার নয়। অনায়াসে সেনাবাহিনীর সঙ্গে পাহাড়ে চলে যেতে পারে। দু’-তিন মাসের একটা বিরতি দরকার ওর। তার পর ফিরে এসেই ভাল ক্রিকেট খেলবে বলে আমার বিশ্বাস। একটা ওভারে বড় রান নিলেই ধোনি ছন্দে ফিরে আসবে।”

শাস্ত্রীর মতে, ধোনি এখন ক্রিকেটকে অনেক বেশি উপভোগ করছেন। গত বারের থেকে এ বারের পারফরম্যান্সের পার্থক্য দেখলেই সেটা বোঝা যাবে। তাঁর সেই ছন্দ, ম্যাচ বোঝার ক্ষমতা আরও প্রখর হয়েছে বলে শাস্ত্রীর বিশ্বাস। বলেছেন, “নিজের শক্তি নিয়ে ওর কোনও সমস্যা নেই। ও অসাধারণ ফিট ক্রিকেটার। কী ভাবে অনুশীলন করে সেটা দেখলেই বুঝতে পারবেন। শুধু দৌড়োদৌড়ি করে আর জিমে ওজন তুলে সময় ব্যয় করে না। অন্যান্য খেলার সঙ্গেও নিজেকে যুক্ত রাখে। ব্যাডমিন্টন বা অন্য কোনও খেলা খেলে নিজেকে ফিট রাখে। আমার ধারণা, ও এ বছর ক্রিকেট দারুণ ভাবে উপভোগ করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE